ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ আপডেট : ২২ মিনিট আগে English

প্রকাশ : ২০ জানুয়ারি ২০২১, ১৭:৫৭

প্রিন্ট

ফরহাদ ও সৈয়দ ইফতেখার-এর পাণ্ডুলিপি শুক্রবার

ফরহাদ ও সৈয়দ ইফতেখার-এর পাণ্ডুলিপি শুক্রবার

বিনোদন প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, ফিল্ম অ্যান্ড ফটোগ্রাফি বিভাগ থেকে অনার্স, মাস্টার্স সম্পন্ন করেছে উল্লাস। ক্লাসরুমে বইয়ের সঙ্গে মিতালীর পর এখন সিনেমা বানানো তার নেশা হয়ে উঠেছে। যেকোনো মূল্যে একটা ছবি তার বানানো চাই-ই চাই। গল্পও প্রস্তুত। নাম পাণ্ডুলিপি। উল্লাসের সঙ্গে পড়েছে তন্নী ও ইফতি। ইফতি সাংবাদিক, আর তন্নী বলা চলে, উল্লাসের সমগ্র ভাবনা। তাকে ঘিরেই পাণ্ডুলিপির গল্পটা সাজিয়েছে সে। কিন্তু প্রযোজক খুঁজতে আর তার শর্ত মানতে গিয়ে নাকাল হয় উল্লাস। হারায় স্বপ্ন, লক্ষ্য ও প্রেম। তার এই পথচলা বা জার্নিটাই উঠে এসেছে পর্দায়।

এমনই গল্প ও চিত্রনাট্যে টেলিফিল্ম নির্মাণ করেছেন, ফরহাদ আলম। সহ-নির্মাণে ছিলেন সৈয়দ ইফতেখার। দীর্ঘদিন ধরে নাটক লেখা ও পরিচালনার কাজ করছেন ফরহাদ। পেয়েছেন পুরস্কারও। ফরহাদ আলম বলেন, ‘আমি সবসময় ভালো কাজ করতে চাই। কাজে যেন নতুনত্ব থাকে। নাটকে সাধারণ ধরনের কাজ করতে আগ্রহী নই। আর আমার আগামীর লক্ষ্য ভালো সিনেমা বানানো। সিনেমার থিওরি আর কাঠামো অনুযায়ী কিছু একটা করতে স্বপ্ন দেখি’।

সৈয়দ ইফতেখার একজন সাংবাদিক। নিয়মিত করেন লেখালেখিও। টুকটাক নির্মাণে আগ্রহ রয়েছে তার। সৃজনশীল কাজ করবার আগ্রহ থেকেই লেগে আছেন। সাংবাদিকতা আর ফিল্ম নিয়ে একাডেমিক পড়াশোনা করায় ভালো কিছু তৈরির অনুভবটা টের পান তিনি।

পাণ্ডুলিপি টেলিফিল্মে অভিনয় করেছেন আজাদ আবুল কালাম পাভেল, এ্যালেন শুভ্র, মিষ্টি জাহান, শামীমা নাজনীন, সেলজুক তারিক, তাসফি, সৈয়দ ইফতেখার, পারভেজ সুমন পলাশ, ওয়াসিম প্রমুখ। টেলিফিল্মটি আগামী শুক্রবার (২২ জানুয়ারি) চ্যানেল আইতে বিকেল ৩টা ৫ মিনিটে সম্প্রচার হবে।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত