ঢাকা, রোববার, ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৫ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১৬ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২১, ১৫:৪৩

প্রিন্ট

অঙ্কিতাই ছিলেন সুশান্তের ‘স্ত্রী’

অঙ্কিতাই ছিলেন সুশান্তের ‘স্ত্রী’

বিনোদন ডেস্ক

মাত্র ৩৪ বছর বয়সেই অকাল প্রয়াত হলেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। তার মৃত্যুর পর বলিউড যেন নতুন করে নেড়েচেড়ে বসেছিলো। অনেকটা সময় পেরিয়ে গেলেও তার মৃত্যুর কারণ এখনো অস্পষ্ট। আজ এই অভিনেতার জন্মদিন। বেঁচে থাকলে আজ ৩৫ এ পা রাখতেন এই নায়ক। জন্মদিনে যেন নতুন করে সুশান্তময় হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম।

সত্যান্বেষীই হোক, বা মহেন্দ্র সিং ধোনি, যে কোনো চরিত্রের সঙ্গে মিশে যেতেন তিনি। শেখর কাপুরের ‘পানি’ চরিত্রের জন্য প্রস্তুতি চলেছিল দু’ বছর। তার পরেও তৈরি হয়নি ছবিটি। এর ফলে তাকে হারাতে হয়েছিল সঞ্জয় লীলা বানসালির ‘বাজিরাও মাস্তানি’-তে অভিনয়ের সুযোগ।

তাতে কিছু এসে যায়নি। নিজেই এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন সুশান্ত। তার কাছে পরিচালক শেখর কাপুরের সান্নিধ্যই ছিল গুরুত্বপূ্র্ণ। তাই মনে বাসা বাঁধতে দেননি অনুশোচনাকে। আর্থিক সাফল্যও তার কাছে শেষ কথা ছিল না। সে ভাবেই গুরুত্ব পেত না অগ্নিসাক্ষী করে সাতপাকে বাঁধা পড়াও। আনুষ্ঠানিক বিয়ে না হলেও জীবনের প্রথম ধারাবাহিকের সহঅভিনেত্রী অঙ্কিতা লোখান্ডে ছিলেন তার ‘স্ত্রী’। সাক্ষাৎকারেও বলেছিলেন, ‘আমরা সাতপাকে ঘুরিনি ঠিকই। কিন্তু তাতে কোনও পার্থক্য হয় না।’

সেই সম্পর্কটা একদিন ভেঙে গেল। তবে এর কারণ নিয়ে কোনোদিন মুখ খোলেননি অভিনেতা। প্রেম ভেঙে যাওয়ার মতো নীরব ছিলেন জীবনের অন্তর্দ্বন্দ্ব নিয়েও। ডায়েরির পাতা ছাড়া কাউকে টের পেতে দেননি কতটা তীব্র তার মনের ঝড়।

জটিল হিসেব নিকেশের এই পৃথিবীর ক্যালেন্ডার বলছে, আজ বেঁচে থাকলে তার বয়স হতো ৩৫ বছর। কিন্তু তিনি এখন যেখানে, সেখানে কারও বয়স বাড়ে না। দিকশূন্যপুরে পাড়ি দেওয়া সুশান্তের পার্থিব জন্মদিন শুধু স্মৃতিমেদুর করে তোলে তার ভক্তদের।

সূত্র: আনন্দবাজার

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত