ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৩ মিনিট আগে

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২১, ১৪:৪৬

প্রিন্ট

রহস্যে ঘেরা ‘ব্যাচ ২০০৩’, মুক্তি পাচ্ছে ৮ এপ্রিল

রহস্যে ঘেরা ‘ব্যাচ ২০০৩’, মুক্তি পাচ্ছে ৮ এপ্রিল

বিনোদন প্রতিবেদক

অনেকটা গোপনেই নতুন সিনেমার কাজ শেষ করেছেন জনপ্রিয় অভিনেতা আবদুন নূর সজল। এরইমধ্যে প্রকাশ্যে এসেছে ‘ব্যাচ ২০০৩’ শিরোনামে এ ছবিটির টিজার। ২৮ সেকেন্ডের টিজারে গল্প সম্পর্কে কোনো আভাসই দেননি পরিচালক। কিছুটা সাসপেন্স রেখেছেন বলেই জানালেন নির্মাতা পার্থ সরকার।

থ্রিলার গল্পের এই সিনেমাটি আগামী ৮ এপ্রিল বিঞ্জ অ্যাপে মুক্তি পাচ্ছে বলে বাংলাদেশ জার্নালকে নিশ্চিত করেন নির্মাতা। তিনি বলেন, এখন পর্যন্ত অফিসিয়ালি ঘোষণা করিনি, আজ করবো। তবে ৮ তারিখেই মুক্তি পাচ্ছে এটা নিশ্চিত।

তিনি আরও বলেন, প্রথম দিকে ইচ্ছে ছিল ছবিটি সিনেমা হলে মুক্তি দেওয়ার। কিন্তু যেহেতু এখন করোনার প্রকোপ তাছাড়া সিনেমা হল খোলা থাকবে না কি না, এ নিয়ে দ্বিধা-দ্বন্দ্ব; তাই সে চিন্তাই যাচ্ছি না। বিঞ্জ অ্যাপেই মুক্তি দিচ্ছি আমরা। তবে সিনেমা হলের ব্যাপারটা স্বাভাবিক হলে পরে সেখানেও মুক্তি দেওয়ার ইচ্ছে রয়েছে।

ছবির গল্প সম্পর্কে এ নির্মাতা বলেন, ছবির গল্প সম্পর্কে এখনই কোনো ধারণা দিতে চাই না। তবে এটুকু বলতে পারি যে, এটা অ্যান্টি র‍্যাগিং, অ্যান্টি বুলিং নিয়ে একটা মেসেজ রয়েছে। অল্প বয়সের এসব মানসিক অত্যাচার কিরকম প্রভাব ফেলতে পারে তা নিয়েই আমাদের এই সাইকোলজিকাল থ্রিলার।

এটি আবদুন নূর সজলের পঞ্চম সিনেমা। সিনেমাটি নিয়ে বেশ উচ্ছ্বসিত এই নায়ক। তিনি বলেন, ‘একদম সাইকো থ্রিলার গল্পের ছবি এটি। ২০০৩ সালের এসএসসি ব্যাচের কয়েকজন ছাত্রকে নিয়ে এগিয়েছে প্লট। ছবির শেষ দৃশ্য না দেখা পর্যন্ত কেউ অনুমান করতে পারবেন না যে আসলে কী ঘটতে যাচ্ছে।’

সজল আরও বলেন, এখানে দর্শক আমাকে একদমই নতুন ভাবে দেখতে পাবেন। এ ধরনের চরিত্র এর আগে করিনি। চরিত্রটি ধারণ করতে শুটিং এর আগে আমি দীর্ঘদিন অন্য কোন নাটক বা সিনেমার কাজ করি নি। সব‌ মিলিয়ে বেশ ভাল একটা কাজ হয়েছে।

‘ব্যাচ ২০০৩’ সিনেমার মধ্য দিয়ে নায়কের পাশাপাশি গায়ক হিসেবেও অভিষেক ঘটতে যাচ্ছে সজলের। ছবিটির জন্য একটি গানও গেয়েছেন তিনি। প্রথমবারের মত গান গাইলেন তিনি। ‘ধ্বংস আগুন’ শিরোনামের গানে প্লে-ব্যাক করেছেন তিনি।

রাফায়েল আহসানের গল্পে এ ছবিতে সজল ছাড়া আরও অভিনয় করেছেন তাসনুভা তিশা, শিপন মিত্র, নওশাবা প্রমুখ।

প্রসঙ্গত, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘নিঝুম অরণ্যে’ সিনেমা দিয়ে ২০১০ সালে বড় পর্দায় অভিষেক ঘটে সজলের। এরপর ২০১৫ সালে ‘রান আউট’ এবং ২০১৬ সালে ‘হারজিৎ’ সিনেমার পর জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘জ্বিন’ সিনেমার কাজও শেষ করেন। ‘জ্বিন’ সিনেমাটি রয়েছে মুক্তির অপেক্ষায়। এখানে সজলের বিপরীতে অভিনয় করেছেন পূজা চেরি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত