ঢাকা, শনিবার, ১৫ মে ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ১০ এপ্রিল ২০২১, ১২:২৪

প্রিন্ট

দর্শনার মায়ের চরিত্রে অরুণা বিশ্বাস

দর্শনার মায়ের চরিত্রে অরুণা বিশ্বাস

বিনোদন প্রতিবেদক

করোনায় লকডাউন শুরু হবার আগেই পাবনায় গিয়েছিলেন গুণী অভিনেত্রী ও পরিচালক অরুণা বিশ্বাস। সেখানে তিনি ওয়াজেদ আলী সুমনের পরিচালনায় ‘অন্তরাত্মা’ সিনেমার শুটিং-এ অংশ নেন। এই সিনেমায় তিনি চিত্রনায়িকা দর্শনা’র মায়ের চরিত্রে অভিনয় করেছেন। টানা চারদিনের শুটিং শেষে লকডাউন শুরু হবার আগেই অরুণা ঢাকায় ফিরেছেন। ঢাকায় ফিরেই তিনি বাসাতেই লকডাউনে নিরাপদে অবস্থান করছেন।

সিনেমাটিতে অভিনয় করা প্রসঙ্গে অরুণা বিশ্বাস বলেন, ‘অন্তরাত্মা সিনেমায় আমি দর্শনার মায়ের চরিত্রে অভিনয় করেছি। গল্প এবং আমার চরিত্রটি ভালো লেগেছিলো বিধায় কাজটি করেছি। দর্শনা শিক্ষিত মেয়ে, অভিনয়ের প্রতি তার ডেডিকেশন আছে এবং চরিত্র বুঝে নিজেকে উপস্থাপনের আগ্রহও আছে তার, এটা আমার কাছে খুব ভালো লেগেছে। আরো ভালো লেগেছে, আমি এই দেশের একজন সিনিয়র চলচ্চিত্রাভিনেত্রী-এটা জেনে আমার প্রতি তার যে সম্মান, সেটাও আমাকে মুগ্ধ করেছে। আমি আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। বাকীটুকু সিনেমাটি মুক্তি পেলে দর্শকই ভালো বলতে পারবেন।’

তিনি জানান, লকডাউনের কারণে আপাতত সেন্সর বোর্ডে সিনেমা দেখা স্থগিত রয়েছে। তাই তিনি চেষ্টা করছেন বাসায় বসেই আনুষঙ্গিক অন্যান্য কাজগুলো করতে। লকডাউন শেষে যদি আবার শিডিউল দেয়া হয় তাহলে তিনি অনিমেষ আইচের বিটিভির জন্য নির্মিত ধারাবাহিক নাটক ‘এখানে কেউ থাকেনা’র কাজে অংশ নিবেন।

অরুণা বিশ্বাস এদেশের চলচ্চিত্র এবং এবং নাটকের একজন ভার্সেটাইল অভিনেত্রী। যেকোন চরিত্রে অভিনয়ে তিনি অনন্য, অনবদ্য। মাঝে মাঝে তিনি নির্মাণেও নিজেকে ব্যস্ত রাখেন অভিনয়ের পাশাপাশি। বর্তমান সময়ে আবার তাকে সেন্সর বোর্ডের একন সম্মানীত সদস্য হিসেবেও যেমন বেশ ব্যস্ত থাকতে হয় আবার আওয়ামী রাজনীতি’র সাথে সম্পৃক্ত থাকার কারণে রাজনৈতিক নানান অনুষ্ঠানেও তাকে ব্যস্ত থাকতে হয় প্রতিনিয়ত।

এরইমধ্যে তিনি মুজিব বর্ষ উপলক্ষ্যে তারই কাহিনী, সংলাপ, চিত্রনাট্যে অরুণা বিশ্বাস নির্মাণ করেছেন খন্ড চলচ্চিত্র ‘ঠিকানা বত্রিশ’। এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন অরুণা নিজে’সহ জয়ন্ত চট্টোপাধ্যায়, শহীদুল আলম সাচ্চু, ম আ সালাম, মুকুল সিরাজ, আশনা হাবিব ভাবনা। মুক্তিযুদ্ধের সময়কাল এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মানবিক মহানুভবতার গল্প উঠে এসেছে এই খন্ড চলচ্চিত্রে। এরইমধ্যে এটি বেশ প্রশংসিত হয়েছে। অরুণা বিশ্বাস ‘এক আজলা আগুন’ নামেরও একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেছেন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত