ঢাকা, বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ৩০ বৈশাখ ১৪২৮ আপডেট : ২৮ মিনিট আগে

প্রকাশ : ০৩ মে ২০২১, ২১:০৯

প্রিন্ট

ঈদে শামস সুমনের নতুন তিন গান

ঈদে শামস সুমনের নতুন তিন গান

বিনোদন প্রতিবেদক

শ্রোতাপ্রিয় সঙ্গীতশিল্পী শামস সুমনের সর্বশেষ মৌলিক গান প্রকাশিত হয় গেলো জানুয়ারি’র শুরুতে। ‘সময়’ শিরোনামের গানটি শ্রোতা দর্শকের মধ্যে বেশ সাড়া ফেলেছে। তাই আগামী ঈদে তার নিজস্ব ইউটিউব চ্যানেল ‘থার্ড নোট এন্টারটেইনম্যান্ট’-এ নতুন তিনটি মৌলিক গান প্রকাশ হতে যাচ্ছে।

গান তিনটি হলো ‘হঠাৎ একদিন’, ‘দূরে সরে যায়’ ও ‘খুঁজে ফিরি’। ‘হঠাৎ একদিন’ লিখেছেন শহীদ মাহমুদ জঙ্গী, সুর করেছেন শামস সুমন, সঙ্গীতায়োজন করেছেন আরাফাত বসনিয়া। রায়হান খান পরিচালিত ‘দূরের সময়’ নাটকটি আগামী ঈদে প্রচার হবে শামস সুমনের ইউটিউব চ্যানেলে। এই চ্যানেলের এটিই প্রথম নাটক। এই নাটকেরই সূচনা সঙ্গীত ‘দূরে সরে যায়’। গানটি লিখেছেন রোমান, সুর করেছেন শামস সুমন, সঙ্গীতায়োজন আরাফাত বসনিয়া। ‘খুঁজে ফিরি’ গানটি শামস সুমন, আরাফাত বসনিয়া ও রাহাতের লেখা। কম্পেজিশন করেছেন আরাফাত বসনিয়া। সবগুলো গানই গেয়েছেন শামস সুমন। ‘হঠাৎ একদিন’ গানে তার সহশিল্পী সৌরিন।

নতুন তিনটি গান নিয়েই ভীষণ উচ্ছসিত শামস সুমন। সুমন বলেন,‘ খুঁজে ফিরি আশির দশকের পপ-রক আদলের একটি গান, যা নতুন প্রজন্মের জন্য নতুন এক প্রয়াস। হঠাৎ একদিন একটি রোমান্টিক দ্বৈত গান, দূরে সরে যায়’ও একটি রোমান্টিক গান, যা সবশ্রেণীর শ্রোতাদের কথা ভাবনায় রেখে করা। মূলকথা তিনটি গান নিয়েই আমি ভীষণ আশাবাদী। কারণ তিনটি গানেই আমরা সবাই যথেষ্ট সময় দিয়েছি, শ্রম দিয়েছি, দিয়েছি সর্বোচ্চ মনোযোগ। সময়োযোগী গান বলেই ভালোলাগা নিয়ে আশাবাদ বেশি।’

‘দূরে সরে যায়’ ও ‘হঠাৎ’ একদিন গান দুটির মিউজিক ভিডিও নির্মাণ করেছেন রায়হান খান। ‘খুঁজে ফিরি’ নির্মাণ করেছেন ইমরান কবির হিমেল। ‘দূরের সময়’ নাটকে অভিনয় করেছেন আহসান হাবিব নাসিম, ইরফান সাজ্জাদ ও তাসনুভা তিশা। নাটকটি ‘থার্ড নোট এন্টারটেইনম্যান্ট’ চ্যানেলে ঈদের দিন প্রচার হবে।

এরইমধ্যে শেখ ইশতিয়াক’কে ট্রিবিউট করা ‘নীলাঞ্জনা ঐ নীল নীল চোখে চেয়ে দেখ না’ এবং কিশোর কুমারকে ট্রিবিউট করা ‘এই যে নদী যায় সাগরে’ গেয়েও বেশ প্রশংসিত হয়েছেন সুমন। ২০১০ সালে ইত্যাদি’তে গান করার পর তার দর্শকপ্রিয়তা বেড়ে যায়। সুমনের ভাষ্যমতে নকীব খানই তার গানের গুরু। ২০০২ ও ২০০৩ সালে বেনসন অ্যা- হেজেস আয়োজিত স্টার সার্চে চুড়ান্ত পর্যায়ে দু’বছরই দ্বিতীয় স্থান অধিকার করেন শামস সুমন। ছবি : আলিফ হোসেন রিফাত।

বাংলাদেশ জার্নাল/আইএন/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত