ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

পরীমনির অভিযোগ, ৪ দিন পর শিল্পী সমিতি’র নিন্দা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৭:০১

পরীমনির অভিযোগ, ৪ দিন পর শিল্পী সমিতি’র নিন্দা

গেল ৮ জুন এক অপ্রীতিকর পরিস্থিতির শিকার হন চিত্রনায়িকা পরীমনি। তাকে ধর্ষণচেষ্টা, হত্যার চেষ্টা করা হয় বলে অভিযোগ আনেন এ নায়িকা। এর পরদিনই বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে অভিযোগ জানিয়ে সাহায্য কামনা করেন। সেই অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নিরব ভূমিকা নিয়ে তীব্র সমালোচনার মধ্যে নিন্দা জানিয়ে অবশেষে সরব হল সংগঠনটি।

সোমবার মধ্য রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, “সম্প্রতি সাভারের বিরুলিয়া এলাকায় বোট ক্লাবে চিত্রনায়িকা পরীমনির সঙ্গে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার প্রেক্ষিতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি তীব্র নিন্দা জ্ঞাপন করছে। এ বিষয়ে ইতোমধ্যেই মামলা রুজু হয়ে গেছে এবং কিছু আসামি গ্রেপ্তার হয়েছে। উক্ত মামলায় দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি। বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি পরীমনির সার্বিক সহযোগিতা করতে দৃঢ় অঙ্গীকারবদ্ধ।”

সংবাদ সম্মেলন করে অভিযোগ জানানোর পর সোমবার সকালে সাভার থানায় ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন চিত্রনায়িকা পরীমনি। পরে উত্তরা থেকে ব্যবসায়ী নাসির উদ্দিন মাহমুদসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

এমতাবস্থায় সোমবার সকাল থেকেই সহকর্মীর উপর এমন অন্যায়ের প্রতিবাদ জানিয়ে ‘জাস্টিস ফর পরীমনি’ হ্যাশট্যাগে ফেসবুকে সোচ্চার হন জয়া আহসান, ভাবনা, গিয়াসউদ্দিন সেলিম, নাবিলাসহ বেশ কয়েকজন অভিনয়শিল্পী ও নির্মাতা। তবে সংগঠনগতভাবে কোনো কর্মসূচি আসেনি।

অনেকেই বলছেন, বছরজুড়ে মশক নিধন অভিযান, পিকনিক ও ভোটের প্রচারে অংশ নিয়ে আলোচনার খোরাক জোগালেও এখন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি চুপ কেন?

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত