ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ঈদে বিটিভির প্রযোজনায় তিন নাটক

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২৫ এপ্রিল ২০২২, ১৫:১৩

ঈদে বিটিভির প্রযোজনায় তিন নাটক

বরাবরের মতো এবারও বর্নাঢ্য আয়োজনে সেজেছে বিটিভির ঈদের অনুষ্ঠানমালা। এরমধ্যে বিটিভির নিজস্ব প্রযোজনায় নির্মিত হয়েছে তিনটি একক নাটক। হারুন রশীদের রচনায় ও মাহফুজার রহমানের প্রযোজনায় 'ও বাবা, আলীবাবা' প্রচারিত হবে ঈদের দিন রাত আটটার বাংলা সংবাদের পর। অভিনয় করেছেন হারুন রশীদ, সোলায়মান খোকা, ফজলুর রহমান বাবু, ফারহানা মিলি, রমিজ রাজু, ফারহানা মিঠু, আরিফ হোসেনসহ আরো অনেকে। নাটকের গল্প এগিয়েছে আলীবাবা নামে এক ব্যক্তির অদ্ভুত সব কার্যক্রমকে কেন্দ্র করে। তার এসব কার্যক্রম একদিকে যেমন তার সন্তানদের বিরক্তির কারণ, অন্যদিকে তার সচেতনতা, দায়িত্ববোধ ও বুদ্ধিদীপ্ত আচরণ মানুষকে মুগ্ধ করে।

পান্থ শাহরিয়ারের রচনায় ও সাদিকুল ইসলাম নিয়োগীর প্রযোজনায় নাটক 'অতঃপর সাত দিন' প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন রাত আটটার বাংলা সংবাদের পর । অভিনয় করেছেন সজল, নোভা ফিরোজ, খলিলুর রহমান কাদরী, রাজু আহসান, ফারজানা লীনা, হাসান মাহমুদ, সানজিদা রহমান মীম, জান্নাতুল ফেরদৌস, আহসান হাবীব বিপুসহ আরো অনেকে।

নাটকের গল্পে দেখা যাবে- আব্দুন নূর সজল পাত্রী দেখতে গিয়ে উদ্ভট প্রশ্ন করেন। পাত্রী উত্তর না দিয়ে সাথে সাথে সজলের গালে চড় বসিয়ে দেন। এভাবে একের পর এক মেয়ে দেখে চড় খেয়ে বাড়ি ফেরেন সজল। সবশেষে বন্ধু রাজু আহসানকে সাথে নিয়ে নোভা ফিরোজকে পাত্রী হিসেবে দেখতে যান তিনি। নোভাকে একই প্রশ্ন করে চড় খাওয়ার অপেক্ষায় থাকেন সজল। তবে নোভা কোনো প্রতিক্রিয়া দেখাননি। তিনি সজলের প্রশ্নের কাঙ্খিত উত্তর দেন। অবশেষে দুইজন বিয়ের আগে ৭ দিনের জন্য ঢাকার বাইরে চলে যান। তারপর ঘটতে থাকে নানান ঘটনা।

আনজীর লিটনের রচনায় এবং আফরোজা সুলতানার প্রযোজনায় হাস্যরসাত্মক নাটক 'মধুবাগের মন্টু ভাই' প্রচারিত হবে ঈদের চতুর্থ দিন রাত আটটার বাংলা সংবাদের পর। অভিনয় করেছেন ডলি জহুর, আজিজুল হাকিম, ফারজানা ছবি, শুভাশিস ভৌমিক, প্রাণ রায়, আমিন আজাদ, হুমায়রা হিমু, শারমিন শর্মী, রুমু রোজা খান ও নিসা।

নাটকের গল্পে দেখা যাবে, ঢাকা শহরের জনবহুল এলাকা মধুবাগ । এলাকার জনপ্রিয় ব্যক্তিত্ব মন্টু ভাই। জনগণের বিপদে-আপদে সবসময় পাশে দাঁড়ান। সালিশ বিচারের সময় মানুষকে সচেতন করে তুলতে মধু দিয়ে আপ্যায়ন করেন। তিনি মনে করেন কথায় মিষ্টভাব থাকলে অনেক সমস্যার সমাধান করা যায়।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত