ঢাকা, রোববার, ১৪ আগস্ট ২০২২, ৩০ শ্রাবণ ১৪২৯ আপডেট : ১৩ মিনিট আগে

‘চারিদিকে এত প্রশংসা দেখে নিজেই বুঝতে পারছিলাম না যে, এমন কী করেছি’

  ইমরুল নূর

প্রকাশ : ১৬ জুলাই ২০২২, ১৭:০৮  
আপডেট :
 ১৬ জুলাই ২০২২, ১৯:২৬

‘চারিদিকে এত প্রশংসা দেখে নিজেই বুঝতে পারছিলাম না যে, এমন কী করেছি’
ইমরুল নূর

‘বেলা বোস হেরে গেলেও মিস বেলী কিন্তু হারেনি’ তরুণ অভিনেত্রী সাদিয়া আয়মানের কণ্ঠে এমন মিষ্টি প্রেমের সংলাপ এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেয়ে গিয়েছে। এটি সদ্য মুক্তি পাওয়া ‘ফুলের নামে নাম’ নাটকের সংলাপ, যেখানে প্রথমবারের মত জুটি বেঁধেছেন তৌসিফ মাহবুব ও সাদিয়া আয়মান। এটি পরিচালনা করেছেন ‘বড় ছেলে’, ‘বুকের বাঁ পাশে’, ‘নেটওয়ার্কের বাইরে’ খ্যাত নির্মাতা মিজানুর রহমান আরিয়ান।

প্রচারের পর নাটকটি দর্শকমহলে ব্যাপক প্রশংসিত হচ্ছে। নিটোল প্রেমের গল্প, অভিনয় আর নির্মাণশৈলীতে মুগ্ধ দর্শক। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে রীতিমত প্রশংসা ও আলোচনা। অভিনয়ে সাদিয়া নতুন হলেও নাটকটিতে তার অভিনয় যেন মুহূর্তেই দর্শক হৃদয় জয় করে নিয়েছে। তাদের ভাষ্যমতে, মেয়েটি নতুন হলেও মনেই হয়নি তিনি যে নতুন। দেখে মনে হয় তিনি অভিনয়ে অনেক পরিণত। এখানে তার সাবলীল অভিনয় আর মিষ্টি হাসির প্রেমে পড়েছে হাজারো মানুষ।

পুরো বিষয়গুলোই যেন সাদিয়ার কাছে অবিশ্বাস্য লাগছে, তিনি যেন বুঝতেই পারছেন না তিনি কি করেছেন! তবে কাজটি নিয়ে ব্যাপক প্রশংসা আর শুভেচ্ছায় সিক্ত হচ্ছেন তরুণ এই অভিনেত্রী। তার মতে, এত এত পজেটিভ মন্তব্য, প্রশংসা পাচ্ছি যা বলে বোঝানো যাবে না। আমার ফেসবুকের টাইমলাইন, ইনবক্স ভর্তি হয়ে গিয়েছে মানুষের শুভেচ্ছাবার্তায়। আমি নিজেও যেন বুঝতে পারছিলাম না যে, আমি আসলে কি করেছি!

দর্শকদের অভাবনীয় সাড়ায় ভীষণ উচ্ছ্বসিত সাদিয়া আয়মান বলেন, শুরুতে কাজটি নিয়ে এত প্রত্যাশা ছিলো না এমনকি নাটকটির ট্রেলার যখন প্রকাশ্যে আসলো তখন দেখি ভিউ অনেক কম। তখন আমি ভাবতে লাগলাম যে, কাজটি মনে হয় ভালো হয়নি। হয়তো আমি তেমন কিছুই করতে পারিনি কিন্তু নাটকটি প্রচারের পর এত অভাবনীয় সাড়া পাবো কখনও কল্পনাও করিনি। এই আনন্দ ভাষায় প্রকাশ করার মত না। দর্শকরা যেভাবে কাজটিকে গ্রহণ করেছে এবং আমার অভিনয় নিয়ে এত সুন্দর সুন্দর কথা বলছে, যা দেখে আমি রীতিমত অবাকই হচ্ছি প্রতিনিয়ত। প্রথম প্রথম তো আমি নিজেও বুঝতে পারছিলাম না যে, আমি এমন কি করেছি যার কারণে দর্শক এত পছন্দ করছেন! পরে আমি নিজে ৭/৮ বার কাজটি দেখেছি। দেখেছি কোন জায়গায় কি করেছি, কোন জায়গাটা দর্শকের ভালো লেগেছে। এভাবে অনেকবার দেখে ফেললাম নাটকটি। আমি তো অনেক চঞ্চল প্রকৃতির মেয়ে, চেষ্টা করেছি আমি স্বভাবতই যেমন একদম ন্যাচারাল থেকে কাজটি করার। দর্শকরা ওই ন্যাচারাল বিষয়টি-ই বেশ পছন্দ করেছে। আমি একদমই নতুন, তারপরও সবাই আমাকে যেভাবে গ্রহণ করেছেন, ভালোবাসা দিচ্ছেন; এটা আমার জন্য অনেক বড় পাওয়া। দর্শকের এই ভালোবাসাটা আমি সবসময় সঙ্গে নিয়ে চলতে চাই।

সবচেয়ে মজার বিষয় হলো, আমি যে মিডিয়াতে কাজ করি আমার পরিবার শুরু থেকেই পছন্দ করতো না কিন্তু নাটকটি দেখার পর পরিবারের সবাই এত বেশি পছন্দ করেছেন যে, বলে বুঝাতে পারবো না। এটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি। সবাই অনেক প্রশংসা করছেন। আমাকে বুঝাচ্ছেন যেন আরও ভালো ভালো কাজ করি। আত্মীয় স্বজনদের বাসায় যেখানেই যাচ্ছি সবাই কাজটি নিয়ে কথা বলছেন। বাসায় বন্ধু-বান্ধব, কাজিনরা আসছেন, তাদের সঙ্গে আবার বসে কাজটি দেখছি। সবাই আমাকে সাপোর্ট করছেন, অভিনয়ের প্রশংসা করছেন; আমার ভীষণ খুশি লাগছে। এখন মনে হচ্ছে যে, আমার ঈদ শুরু হয়েছে।

এর পুরো ক্রেডিট আসলে আরিয়ান ভাইয়া এবং তৌসিফ ভাইয়ার। তারা দুজনে সাপোর্ট না করলে হয়তো এত সুন্দরভাবে কাজটি শেষ করতে পারতাম না। তাদের দুজনের কাছে কৃতজ্ঞতা। তারাও আমাকে এত সুন্দরভাবে স্বাগতম জানিয়েছেন এবং উৎসাহ দিয়েছেন যেটা আমার জন্য অনেক উপকারী। শুটিংয়ের সময়েই তাদের কাছ থেকে অনেক সাপোর্ট পেয়েছি। তারা হয়তো তখনই বুঝতে পেরেছিলেন যে, কাজটি ভালো হবে। সেজন্য শুটিং শেষের দিন আরিয়ান ভাইয়া প্যাকআপের পর মিষ্টি কিনে খাইয়েছিলো সবাইকে। একে তো আমার প্রথম কাজ এবং আরিয়ান ভাইয়া বলছিলো যে, নাটক নাকি হিট! সেজন্য আগেই মিষ্টি মুখ করিয়েছিলো।

উল্লেখ্য, তিন বছর আগে ‘টু বি ওয়াইফ’ নাটকে অভিনয়ের মধ্য দিয়ে শোবিজে পা রাখেন মডেল ও অভিনেত্রী সাদিয়া আয়মান। ইমরাউল রাফাত পরিচালিত এ নাটকে জিয়াউল ফারুক অপূর্বর বিপরীতে অভিনয় করেছিলেন তিনি। এরপর রবি, নেসক্যাফে, অপ্পো, লিভন, বিকাশ, প্যারাসুট, বোরো প্লাস, ইস্পাহানি মির্জাপুর চা, গ্রামীণফোন, বার্জার কালার পেইন্ট, কিটক্যাট, গ্লো এন্ড লাভলী সহ প্রায় ৪০টিরও বেশি বিজ্ঞাপনের মডেল হন। এছাড়াও ‘বোরো প্লাস’ এর বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত রয়েছেন সাদিয়া। নাটক ও বিজ্ঞাপনের বাইরে প্রথমবারের মত নাম লিখিয়েছেন বড় পর্দাতেও। গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘কাজল রেখা’ সিনেমার নাম ভূমিকায় অভিনয় করছেন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত