ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সংগীতশিল্পী কমলেশ অবস্তি মারা গেছেন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৪, ২০:০০

সংগীতশিল্পী কমলেশ অবস্তি মারা গেছেন
কমলেশ অবস্তি। সংগৃহীত ছবি

‘ভয়েজ অব মুকেশ’ খ্যাত বলিউডের জনপ্রিয় সংগীতশিল্পী কমলেশ অবস্তি মারা গেছেন। শুক্রবার (২৮ মার্চ) ভোররাতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর। তিনি গত বেশ কয়েকদিন ধরে অসুস্থ ছিলেন। বিষয়টি নিশ্চিত করেছে গায়কের পরিবার।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর, পশ্চিম ভারতের আহমেদাবাদে নিজ বাড়িতে মৃত্যু হয়েছে তার। বলিউডের গুণী নির্মাতা রাজ কাপুরের কাছে খুবই প্রিয় ছিলেন তিনি। এমনকী তার অনেক সিনেমার গানেই কণ্ঠ দিয়েছেন কমলেশ।

কমলেশের ১৯৪৫ সালে ভারতের আহমেদাবাদে জন্মগ্রহণ করেন। ভাবনগর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন তিনি। সংগীতের প্রতি ছোটবেলা থেকেই ভীষণ অনুরাগী ছিলেন। এ জন্য একটু বড় হওয়ার পরই গুরু ভার্বাই পাণ্ডের তত্ত্বাবধানে গানের তালিম নিতে থাকেন।

‘ট্রিবিউট টু মুকেশ’ অ্যালবামের মাধ্যমে প্রথম পরিচিতি লাভ করেন এ গায়ক। কিংবদন্তি সংগীতশিল্পী মুকেশের সঙ্গে তার কণ্ঠের সাদৃশ্য খুঁজে পায় শ্রোতারা। এ কারণে তাকে ‘ভয়েজ অব মুকেশ’ নামেও ডাকা হয়।

বলিউড ছাড়াও গুজরাটি সিনেমার গানে কণ্ঠ দিয়েছেন কমলেশ। ‘গোপিচন্দ জাসুস’ ছবির ‘তেরা সাথ হো’, নসিবের ‘জিন্দেগি ইমতিহান লেতি হে’র মতো অনেক জনপ্রিয় গান তার গাওয়া।

বাংলাদেশ জার্নাল/এফএম

  • সর্বশেষ
  • পঠিত