ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪১ মিনিট আগে
শিরোনাম

‘লেডিস ফার্স্ট’-এ বিশ্বাসী শাহরুখ খান

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৯ ডিসেম্বর ২০১৮, ০১:২৫

‘লেডিস ফার্স্ট’-এ বিশ্বাসী শাহরুখ খান

নারীদের কৃতিত্ব দেয়ার ব্যাপারে বলিউড বাদশা শাহরুখ খান বরাবরই বড় ‘দিলওয়ালে’। আন্তর্জাতিক নারী দিবসে একটি নীতি অনুসরণ শুরু করেন তিনি। তা হলো, নিজের প্রযোজিত ছবির শুরুতে ক্রেডিট টাইটেলে নায়িকার নাম আগে উল্লেখ করা। এবারও তার কাছে ‘লেডিস ফার্স্ট’।

শাহরুখ প্রযোজিত ও অভিনীত বহুল প্রতীক্ষিত ছবি ‘জিরো’র শুরুতে ক্রেডিট টাইটেলে তার নাম আসবে তিন নম্বরে। কারণ ছবিটিতে আছেন দুই নায়িকা। ৫৩ বছর বয়সী এই অভিনেতার আগে পর্দায় ভেসে উঠবে ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মার নাম।

ছবিটির পরিচালক আনন্দ এল. রাই বলেন, ‘নায়িকা একজন, দুইজন নাকি পাঁচজন তা মুখ্য নয়। খান সাহেব সবসময়ের জন্য লেডিস ফার্স্ট নীতিতে বিশ্বাসী। ঢঙ দেখানোর জন্য নয়, তিনি সত্যিই নারীর ক্ষমতায়নের পক্ষে। ভারতের সত্যিকারের স্বাধীনচেতা মনোভাবের একজন মানুষ শাহরুখ খান।’

`জিরো’তে বাউয়া সিং নামের এক বামনের চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। বিয়ে ছাড়া কিছুই ভাবতে পারে না সে। পাত্রী দেখার জন্য বিয়নির্ভর ওয়েবসাইটের অফিসের আশেপাশে ঘুরঘুর করে উচ্চতায় ছোট লোকটি। কিন্তু কিছুতেই মনের মতো পাত্রী খুঁজে পায় না বাউয়া সিং।একদিন সেখানেই তার চোখে পড়ে আফিয়া ইউসুফজাই ভান্দের। শারীরিকভাবে প্রতিবন্ধী সে। কিন্তু একজন বিজ্ঞানী।

আফিয়াকে হুইলচেয়ারে দেখে বাউয়া হতাশ হলেও প্রেমে পড়ে যায় ঠিকই। বিয়ের তোড়জোড়ও শুরু হয়। কিন্তু নায়িকা ববিতা কুমারীর সুবাদে গল্পে নয়া মোড় আসে। তার জন্য দিওয়ানা হয়ে যায় বাউয়া। আফিয়া চরিত্রে আনুশকা ও ববিতার ভূমিকায় আছেন ক্যাটরিনা।

এছাড়া অতিথি চরিত্রে রয়েছেন সালমান খান, প্রয়াত শ্রীদেবী, কাজল, রানী মুখার্জি, মাধুরী দীক্ষিত, কারিশমা কাপুরের মতো বলিউডের প্রথম সারির বেশ কয়েকজন তারকা। আগামী ২১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত