ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নায়ক মান্না স্মরণে শিল্পী সমিতির দোয়া মাহফিল

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩২  
আপডেট :
 ১৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৩৬

নায়ক মান্না স্মরণে শিল্পী সমিতির  দোয়া মাহফিল

ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক মান্না। মান্না একাধারে তিনি নায়ক, প্রযোজক ও সংগঠক ছিলেন। অনেক গুণী জ্যেষ্ঠ অভিনয় শিল্পীকে তিনি চলচ্চিত্রে ফিরিয়ে এনেছিলেন। ফিল্ম ইন্ডাস্ট্রির খারাপ সময়ে একাই হাল ধরে বহু হিট, সুপার হিট ছবি উপহার দিয়েছিলেন মান্না। আজ রোববার এই গুনী অভিনেতার ১১তম মৃত্যুবার্ষিকী।

নায়ক মান্নার ১১তম মৃত্যুবার্ষিকীতে তার সহকর্মীরা তাকে স্মরণ করছেন নানা ভাবে। মান্নার মৃত্যুবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। এ তথ্য নিশ্চিত করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, ‘চিত্রনায়ক মান্না যেমন সফল নায়ক ছিলেন তেমনি দক্ষ সংগঠকও ছিলেন। তার মৃত্যুতে ঢাকাই চলচ্চিত্রের অপূরণীয় ক্ষতি হয়েছে। মৃত্যুবার্ষিকীতে তাকে স্মরণ করতেই শিল্পী সমিতির উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। আমি তার রুহের মাগফিরাত কামনা করছি।’

জায়েদ খান জানান, মান্নার আত্মার মাগফিরাত কামনায় রোববার সকাল থেকে ১০ জন ইমাম এফডিসির মসজিদে কোরআন খতম করছেন। বিকেলে শিল্পী সমিতির কার্যালয়ে মিলাদ মাহফিল ও গরিব অসহায়দের খাওয়ানোর ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ, কলেজে পড়ার সময় প্রচুর সিনেমা দেখতেন নায়ক মান্না । তখন থেকেই সিনেমায় কাজ করার ইচ্ছে জাগে তার। একদিন বলাকা প্রেক্ষাগৃহে সিনেমা দেখতে গিয়ে চোখে পড়ে ‘নতুন মুখের সন্ধানে’ বিজ্ঞাপন। তারপর টিভি আর পত্রিকায় দেখে বন্ধুদের সঙ্গে পরামর্শ করে তিনি ইন্টারভিউ দেন। সুযোগও পেয়ে যান তিনি।

অভিনয়, সংলাপ বলার ধরন দিয়ে নিজস্ব একটা স্টাইল দাঁড় করিয়েছিলেন মান্না। তার অভিনীত এমন কিছু ছবি আছে যে কারণে তিনি চিরদিনের জন্য দর্শকের মনে জায়গা করে নিয়েছেন। মান্না অভিনীত উল্লেখযোগ্য ছবি হচ্ছে দাঙ্গা, লুটতরাজ, তেজী, আম্মাজান, আব্বাজান , অন্ধ আইন, স্বামী-স্ত্রীর যুদ্ধ, অবুঝ শিশু, মায়ের মর্যাদা, ‘হৃদয় থেকে পাওয়া।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত