ঢাকা, রবিবার, ১৮ আগস্ট ২০১৯, ৩ ভাদ্র ১৪২৬ আপডেট : ৩ ঘন্টা আগে English

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৬:২১

প্রিন্ট

অনলাইনে অবমুক্ত ‘জাল ভেজাল’

অনলাইনে অবমুক্ত ‘জাল ভেজাল’
বিনোদন ডেস্ক

যুগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে গেলেও এ দেশের প্রত্যন্ত কিছু অঞ্চলে রয়ে গেছে কুসংস্কারের ছায়া। আর এসব কুসংস্কারের বলি হচ্ছেন গ্রামের সহজ সরল মানুষরা। সমাজের সেসব কুসংস্কার দূর করতেই ইউএসএআইডি’র সহযোগিতায় নির্মিত হয়েছে ওয়েব সিরিজ ‘জাল ভেজাল’।

শুক্রবার বিকালে রাজধানীর বেইলি রোডস্থ ক্যাফে থার্টি থ্রিতে একটি অনুষ্ঠানের মাধ্যমে মুক্তি পায় ‘জাল ভেজাল’। অডিও ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজের ইউটিউব চ্যানেলে দেখা যাচ্ছে ওয়েব সিরিজটি।

‘জাল ভেজাল’-এর নির্মাতা সাজু আহসান বলেন, আমাদের গ্রাম অঞ্চলের একটি কুসংস্কার নিয়ে এই ওয়েব সিরিজ। যেখানে মা ও মাতৃত্বের গুরুত্ব তুলে ধরা হয়েছে। আমাদের সমাজে এখনও অদক্ষ দাই ও ওঝা দ্বারা নানা জটিল সমস্যার সমাধানের চেষ্টা করা হয়। যেগুলো আমাদের জন্যই ক্ষতিকর। সেই সব কুসংস্কার থেকে বেরিয়ে আসার জন্যই আমাদের এই প্রয়াস। আশা করি এই ওয়েব সিরিজটি সমাজে কিছু মানুষকে হলেও সচেতন করবে।

ওয়েব সিরিজটির লঞ্চিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জি সিরিজের কর্ণধার নাজমুল হক ভুঁইয়া খালেদ, সঙ্গীত তারকা রাশেদ উদ্দিন আহমেদ তপু, ‘জাল ভেজাল’ ওয়েব সিরিজের নির্মাতা সাজু আহসান ও এর নাট্যকার মেজবাহ উদ্দিন সুমন-সহ ইউএসএআইডির বাংলাদেশি কর্মকর্তারা।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close