ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫০

প্রিন্ট

‘ক্যারিয়ারে এমন একটি সিনেমা খুব দরকার ছিল’

‘ক্যারিয়ারে এমন একটি সিনেমা খুব দরকার ছিল’
বিনোদন প্রতিবেদক

দিন কয়েক বাদেই সারাদেশে মুক্তি পেতে যাচ্ছে নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান জুটির ‘মায়াবতী’ ছবিটি। ‘না মানে না’-এমন সংলাপের উপর গড়ে উঠা গল্পে ছবিটি পরিচলাওনা করেছেন অরুণ চৌধুরী।

আগামী শুক্রবার (১৩ সেপ্টেম্বর) ছবিটির দেশব্যাপী মুক্তি উপলক্ষে সোমবার (৯ সেপ্টেম্বর) রাতে রাজধানীর বাংলামটরের একটি রেস্তোরায় ‘মায়াবতী আড্ডা’ নামে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রুম্মান রশিদ খানের উপস্থাপনায় সেখানে উপস্থিত ছিলেন পরিচালক অরুণ চৌধুরী, অভিনেত্রী আফরোজা বানু, নুসরাত ইমরোজ তিশা, অভিনেতা নরেশ ভুঁইয়া, ইয়াশ রোহান, সংগীতশিল্পী আগুনসহ অনেকে।

অনুষ্ঠানে নির্মাতা অরুণ চৌধুরী ছবিটি নিয়ে বেশ আশাবাদ ব্যক্ত করেন। ছবিটি দেখে দর্শকরা হতাশ নিরাশ হবেন না বলেও জানান তিনি।

নুসরাত ইমরোজ তিশা বলেন, ‘অনেক প্রতিবন্ধকতার মধ্যেও নির্মাতারা সিনেমা বানান শুধুমাত্র দর্শকদের জন্য। দর্শক যখন প্রেক্ষাগৃহে সপরিবারে সিনেমা দেখতে আসেন, তখনই আসলে সবার পরিশ্রম সার্থক হয়। আর ভবিষ্যতে নির্মাতাদের আরও সিনেমা বানাতে সাহস যোগায়। দর্শকদের বলতে চাই, তারা যেন সিনেমা দেখেন, তাদের মন্তব্য জানান এবং সাপোর্ট করেন। শুধু ‘মায়াবতী’ না, ইন্ডাস্ট্রিতে যত সিনেমা মুক্তি পাচ্ছে আমি সবগুলোর জন্যই আমার একই কথা।’

তিনি আর বলেন, ‘ছবিটিতে একটি সুন্দর মেসেজ রয়েছে। পৃথিবীর প্রত্যেক মানুষের না বলার অধিকার আছে-সবার উচিত এটাকে সম্মান করা। আর এই মেসেজটা নিয়েই অরুণ চৌধুরী ‘মায়াবতী’ সিনেমাটি নির্মাণ করেছেন। আমরা চেষ্টা করেছি বিষয়টি সুন্দরভাবে সিনেমায় উপস্থাপন করতে।’

‘আমরা এই সিনেমার একটি বড় অংশের শুটিং করেছি দৌলতদিয়ার যৌনপল্লীতে। সেখানকার মানুষেরা আমাদের অনেক সহযোগিতা করেছেন। সিনেমাটি তাদের ডেলিগেট করা উচিৎ। আমরা অনেক কষ্ট করেছি সিনেমাটির জন্য। বিশেষ করে নির্মাতা অরুণ চৌধুরী অনেক পরিশ্রম করেছেন। দারুণ একটি ছবি বানিয়েছেন তিনি। দর্শকরা সেটা দেখলেই বুঝবেন।’ যোগ করেন তিশা।

ইয়াশ রোহান বলেন, ‘মায়াবতী’ আমার দ্বিতীয় সিনেমা। এর গল্পটা খুব চমৎকার। সিনেমাটির যে কয়টি জায়গায় সুযোগ ছিল, আমি ভালো করার চেষ্টা করেছি। এখন আমার ক্যারিয়ারে এমন একটি সিনেমা খুব দরকার ছিল। অনেক কিছু শিখেছি। সবাইকে পরিবার নিয়ে সিনেমাটি দেখার আমন্ত্রণ জানাচ্ছি।

আনোয়ার আজাদ ফিল্মস ও অনন্য সৃষ্টি ভিশন প্রযোজিত এই ছবিতে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন নুসরাত ইমরোজ তিশা ও ইয়াশ রোহান। এই জুটি ছাড়াও এতে আরও অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, রাইসুল ইসলাম আসাদ, দিলারা জামান, মামুনুর রশীদ, ওয়াহিদা মল্লিক জলি, আফরোজা বানু, অরুনা বিশ্বাস, তানভীর হোসেন প্রবাল, আগুন প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত