ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬ আপডেট : ৫৯ মিনিট আগে English

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৬:৫৯

প্রিন্ট

‘নতুনত্ব না থাকলে, সেই কাজে কোন মজা থাকে না’

‘নতুনত্ব না থাকলে, সেই কাজে কোন মজা থাকে না’
ইমরুল নূর

ঢাকাই সিনেমায় যে ক’জন অভিনেতা প্রথম সিনেমাতেই অভিনয় স্বকীয়তায় প্রশংসা কুড়িয়ে নায়ক তকমা পেয়েছেন তাদের মধ্যে অন্যতম সিয়াম। রূপালি পর্দায় নাম লিখিয়েই কুড়িয়েছেন অসংখ্য সুনাম, পেয়েছেন জনপ্রিয়তা। চলচ্চিত্র ক্যারিয়ারের অল্প সময়েই মুক্তি পাওয়া তিনটি ছবি থেকেই ব্যাপক সাড়া পেয়ে এখন থীতু হয়ে আছেন চিত্রপাড়ায়।

গেল মাসের শেষের দিকে সিয়াম শুরু করেছেন তার ষষ্ঠ ছবি ‘পাপ পূণ্য’র শুটিং। সুজন শাহ, তুলা ও নাসিরের পর নিজেকে ভেঙ্গে এবার আলামিন চরিত্রে দর্শকদের সামনে হাজির হতে যাচ্ছেন হালের এই ক্রেজ অভিনেতা।

চাঁদপুরের বিভিন্ন লোকেশনে এখনও চলছে প্রথম লটের শুটিং। আগামী ১৩ অথবা ১৪ সেপ্টেম্বর পর্যন্ত সেখানে শুটিং চলবে। এরইমধ্যে পঞ্চাশ ভাগ অংশের কাজ শেষ হয়েছে। এরপর ঢাকার বিভিন্ন লোকেশনে শুরু হবে শেষ অংশের কাজ। এক লটেই ছবির কাজ শেষ হবে বলে জানা যায়।

সিয়াম আহমেদ বলেন, ‘এখানে কাজ করতে গিয়ে দারুণ সব অভিজ্ঞতা অর্জন করছি। এখানে যারা কাজ করছেন সবাই ব্রিলিয়ান্ট। তাদের সঙ্গে কাজ করতে পারছি এটা আমার কাছে অনেক বড় একটা বিষয়। সেলিম ভাইয়ের স্টোরি টেলিং, মেকিং সেন্স দুর্দান্ত। তিনি খুব ভালো কাজ করেন সেটা সবাই জানে। এটা নিয়ে আমার নতুন করে বলার কিছু নেই। বরংচ আমি নতুন অভিজ্ঞতা অর্জন করছি উনার সঙ্গে কাজ করতে গিয়ে। এই ছবিতে কাজ করতে পেরে আমি সত্যিই ভাগ্যবান মনে করছি।

মৌলিক তাড়নার বিষয় অর্থাৎ পাপ এবং পূণ্য এই দুইটি শব্দের উপরেই এই ছবির গল্প এগুচ্ছে। এর চেয়ে বেশি কিছু এখন বলা যাবে না। তবে ছবিটি নিয়ে আমি অনেক আশাবাদী। একটা এক্সিলেন্ট টিম পেয়েছি। এখানে আমার সঙ্গে আরও অনেক গুণী অভিনয়শিল্পীরা রয়েছেন। মিমি আপা, বাবু ভাই, চঞ্চল ভাই সহ আরও অনেকেই রয়েছেন যাদের সঙ্গে কাজ করতে পারা আসলেই অনেক সৌভাগ্যের ব্যাপার। সত্যি বলতে আমি নতুন করে অনেক কিছু শিখছি, জানছি। উনারা সবাই দুর্দান্ত।’

নায়িকা প্রসঙ্গে সিয়াম বলেন, ‘সুমি খুবই ভাল একটা মেয়ে। খুব ভাল কাজ করছে সে। ছবিতে আমরা দুজন আলামিন ও সাথী চরিত্রে কাজ করছি। নতুন জুটি, নতুন অভিজ্ঞতা। সবকিছু মিলিয়ে এখানেও দর্শক নতুনত্ব পাবে আশা করি।’

‘পাপ পূণ্য’ ছাড়াও এই মূহুর্তে সিয়ামের হাতে রয়েছে তিনটি ছবি। চয়নিকা চৌধুরী পরিচালিত ‘বিশ্বসুন্দরী’র ছবির কাজ প্রায় শেষ পর্যায়ে। পাঁচ দিন সময় দিলে ছবিটির কাজ শেষ হয়ে যাবে। অন্যদিকে এম রাহিম পরিচালিত ‘শান’ ছবির কাজও কিছুটা বাকি। এই দুই ছবি ছাড়া নতুন ছবি 'স্বপ্নবাজি'র কাজ শুরু করবেন আগামী নভেম্বর মাসে।

সিয়াম আহমেদ বলেন, ‘এখন পুরোদমে ‘পাপ পূণ্য’ সিনেমাটা নিয়েই ব্যস্ত রয়েছি। পঞ্চাশ ভাগের মত কাজ শেষ হয়ে গিয়েছে। চলতি মাসেই ছবিটির কাজ শেষ হয়ে যাবে। এরপর বিশ্বসুন্দরী ছবির কাজে অংশ নেবো। ছবিটির কাজ অনেকটা আমার জন্যই আটকে রয়েছে। আমার যতদিন শিডিউল দেয়া ছিল তত দিনে কাজটা শেষ করতে পারে নি। আর এই দিকে এই সিনেমার জন্য আমার আগেই কমিটমেন্ট দেয়া ছিল। যার জন্য় আগে এটা শেষ করে সময় বের করে 'বিশ্বসুন্দরী'র বাকি অংশের শুটিংটা শেষ করবো। পাঁচ দিনের মত সময় দিলে কাজটা শেষ হয়ে যাবে।

'বিশ্বসুন্দরী'র পরই 'শান' ছবির কাজ শুরু করবো। কারণ ছবিটাতে আরও অনেক সময় লাগবে। ছবিটা অ্যাকশনধর্মী, তাই অ্যাকশন সিকুয়েন্স গুলো খুব ভালোভাবে করার প্ল্যান করেছি। হুটহাট করে এটাকে নষ্ট করতে চাই না। সময় নিয়ে করতে চাই। সেটা কতদিন লাগবে এটা এখনও বলা যাচ্ছে না। একটু সময়ে নিয়ে করে যদি সবাইকে ভালো কিছু উপহার দিতে পারি তাহলে সেটা তো মন্দ নয়। ভাল কিছু পাওয়ার জন্য দর্শকরা আর কিছুটা সময় অপেক্ষা করুক। তাদের নিরাশ করবো না।’

এরইমধ্যে আপনার প্রথম দুই ছবির নির্মাতা রায়হান রাফির নতুন ছবি ‘স্বপ্নবাজি’তে চুক্তিবদ্ধ হয়েছেন। সেটা নিয়ে কি পরিকল্পনা? এমন প্রশ্নে সিয়াম বলেন, ‘স্বপ্নবাজি’ ইন্টারেস্টিং কিছু একটা হবে। এই রকম ছবি ইন্ডাস্ট্রিতে এর আগে কখনও হয় নি। সত্যি বলতে কাজের মধ্যে নতুনত্ব না থাকলে তো সেই কাজ করে কোন মজা থাকে না। এটার গল্প কাহিনি ফ্যাশন ইন্ডাস্ট্রি নিয়ে। মডেলদের সুখ,দুঃখ,স্ট্রাগল,বেস্ট পজিশনে যাওয়া,সুন্দর সুন্দর জিনিস গুলা দেখা সব কিছু মিলিয়েই এক্তা নতুন কিছু তুলে ধরা হবে ছবিটিতে। আশা করছি সবাই নতুন কিছু একটা পাবে।

উল্লেখ্য, টিভি পর্দায় অভিনয় করে জনপ্রিয়তা পাওয়ার পর গেল বছরে রায়হান রাফি পরিচালিত ‘পোড়ামন ২’ ছবি দিয়ে বড় পর্দায় অভিষিক্ত হন সিয়াম আহমেদ। প্রথম ছবিতেই রীতিমত বাজীমাত করেন। একই বছরে একই নির্মাতার ‘দহন’ ছবিতে অভিনয় করেও ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন। এরপর তৌকির আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’ ছবিতেও প্রশংসিত হন এই নায়ক।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত