ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯, ৪ কার্তিক ১৪২৬ আপডেট : ১৮ মিনিট আগে English

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০১৯, ১৩:৪৮

প্রিন্ট

বাপ-বেটা দুজনই সালমান শাহের ভক্ত: পলক

বাপ-বেটা দুজনই সালমান শাহের ভক্ত: পলক
বিনোদন প্রতিবেদক

‘আমি নিজেও সালমান শাহের একজন ভক্ত। আমার ছেলের বয়স ১৫, সেও সালমানের ভক্ত।’ সালমান শাহ জন্মোৎসব ২০১৯ অনুষ্ঠানে হাজির হয়ে এ কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

বাংলা চলচ্চিত্রের উজ্জ্বল নক্ষত্র নায়ক সালমান শাহ। আজকের এইদিনে তিনি জন্মেছিলেন এবং আলোকিত করেছেন চলচ্চিত্রাঙ্গন।

আজ তার ৪৮তম জন্মবার্ষিকী উপলক্ষে ঢুলি কমিউনিকেশনস আয়োজন করেছে সপ্তাহব্যাপী ‘সালমান শাহ জন্মোৎসব-২০১৯’। সকাল সোয়া ১১টায় তথ্য ও যোগাযোগ প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক অনুষ্ঠানের প্রধান অতিথি করে এই জন্মোৎসবের উদ্বোধন করেন। অনুষ্ঠান উদ্বোধনের পর বক্তব্য রাখেন তিনি।

এমন একটি সুন্দর আয়োজন করায় আয়োজকদের প্রতি ধন্যবাদ জানান এ মন্ত্রী।

তিনি বলেন, এই বয়সে আমি নিজেও একজন সালমান শাহের অনেক বড় ভক্ত। আর আমার ছেলের বয়স মাত্র ১৫, সেও তার ভক্ত। বাপ-বেটা দুজনই এই নায়কের ভক্ত।

সালমান শাহকে নিয়ে ভক্তদের উন্মাদনা অনেক বেশি। এত বছর পার হয়ে গেলেও তার জনপ্রিয়তা একটুও কমেনি। এখনো দেখি অনেককেই সালমানের মত করে স্টাইল করতে, ফ্যাশন করতে। আজকের অনুষ্ঠানেও অনেক ভক্তদের দেখেছি সালমানের মত করে মাথায় রুমাল বাঁধতে, টি শার্টের উপরে সানগ্লাস পড়তে। এ থেকেই বোঝা যায় সালমান শাহ আজও সকলের মনে অবস্থান করছেন। এটাই সালমান শাহের প্রাপ্তি। সালমানের মত আর কোন নায়ক এতটা জনপ্রিয়তা পান নি।

অনুষ্ঠানটি উদ্বোধন করার কথা ছিল চিত্রনায়ক শাকিব খানের। কিন্তু অনুষ্ঠান শুরুর এক ঘণ্টা পার হয়ে গেলেও তিনি উপস্থিত হতে পারেন নি। বক্তব্য রেখে ঘণ্টা খানেক শাকিবের অপেক্ষা করেন ১২টা ১৫ মিনিটের দিকে চলে যান মন্ত্রী।

প্রসঙ্গত, ১৯৭১ সালের আজকের এই দিনে জন্মগ্রহণ করেছিলেন সালমান শাহ। তার পুরো নাম সালমান শাহরিয়ার ইমন। মাত্র তিন বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে তিনি কাজ করেছিলেন ২৭টি চলচ্চিত্রে, যার প্রায় সবগুলোই ছিল ব্যবসাসফল। কিন্তু ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তার অকাল মৃত্যু ঘটে। তার অকাল মৃত্যুই যেন তাকে দিয়েছে অমরত্ব। মৃত্যুর ২৩ বছর পার হলেও তার জনপ্রিয়তায় এতটুকুও ভাটা পড়েনি বরং বেড়েই চলেছে।

বাংলাদেশ জার্নাল/আইএন/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত