ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

১০ বছর পর বিজ্ঞাপনের মডেল হলেন বান্নাহ

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৯, ১২:৫৯  
আপডেট :
 ১৫ অক্টোবর ২০১৯, ১৩:১৫

১০ বছর পর বিজ্ঞাপনের মডেল হলেন বান্নাহ

টেলিভিশন নাটকের জনপ্রিয় তরুণ নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ। ব্যতিক্রমধর্মী গল্প আর নির্মাণে মুন্সিয়ানা দেখিয়ে তৈরি করেছেন নিজস্ব পরিচিতি। গত অর্ধ যুগে সাফল্য পাওয়া তরুণ নির্মাতাদের মধ্যে তিনি অন্যতম। সারাবছরই নাটক-টেলিফিল্ম নির্মাণে ব্যস্ত থাকেন বান্নাহ। নির্মাণের বাইরেও তাকে মাঝেমাঝে দেখা যায় টিভি পর্দায়। তবে সেটা খুবই কম। অভিনয় থেকে নির্মাণেই নিজেকে ব্যস্ত রাখতে স্বাচ্ছন্দ্যবোধ করেন।

এবার একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হয়েছেন তরুণ এই নির্মাতা। গতকাল এফডিসিতে বিজ্ঞাপনের শুটিংয়ে অংশ নেন তিনি। ‘নর’ স্যুপের এই বিজ্ঞাপনটি নির্মাণ করছেন সাকিব ফাহাদ। সাকিব ও বান্নাহ দুজনেই বেশ ভালো বন্ধু। অভিনয়ের ইচ্ছা না থাকলেও বন্ধুর কাজে নিজেকে ক্যামেরার সামনে হাজির করাটা বেশ উপভোগ করছেন বান্নাহ।

মাবরুর রশীদ বান্নাহ বলেন, আমি নিজেকে নির্মাতা হিসেবে পরিচয় দিতে স্বাচ্ছন্দ্যবোধ করি। এর আগে বেশ কয়েকবার ক্যামেরার সামনে এসেছিলাম কিন্তু সেটা সম্পর্কের খাতিরে। এবারও তাই। সাকিব ফাহাদ আমার ভালো একজন বন্ধু। সেই সম্পর্কের জায়গা থেকে আমাকে কাজটা করতে বলা হয়েছে, আমি করছি। তবে আমি এনজয় করছি কাজটা।

নির্মাতা বান্নাহকে সর্বশেষ বিজ্ঞাপনে দেখা গিয়েছিল ২০০৯ সালে। ইফতেখার আহমেদ ফাহমির পরিচালনায় ‘ক্লোজ আপ কাছে আসার গল্প’র একটি বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন তিনি। সেদিক থেকে প্রায় ১০ বছর পর আবারও বিজ্ঞাপনচিত্রে দেখা মিলবে বান্নাহকে।

‘নর’ স্যুপের এই বিজ্ঞাপনটি বিশাল আয়োজনে নির্মাণ করছে অ্যাডকম। বিজ্ঞাপনটির স্লোগানই হলো ‘ক্ষিধের জ্বালা স্যুপে মিটাও’। লাফিং এলিফ্যান্ট প্রেডাকাশনের ব্যানারে নির্মিত এই বিজ্ঞাপনে মাবরুর রশীদ বান্নাহকে ছাড়া আরও দেখা যাবে চিত্রনায়ক আরেফিন শুভকে। খুব শিগগিরই দেশের সবকটি চ্যানেলে বিজ্ঞাপনটি প্রচার করা হবে।

উল্লেখ্য, ২০১১ সালে 'ফ্লাশব্যাক' নাটকের মাধ্যমে নির্মাতা হিসেবে আত্মপ্রকাশ করেন বান্নাহ। প্রথম পরিচালিত এই নাটকটির প্রযোজক ছিলেন তার বাবা। নাটকটি বেশ জনপ্রিয়তা অর্জন করেছিল। এরপর থেকে ভিন্নমাত্রার গল্পে বিভভিন নাটক নির্মাণ করে এসেছেন আলোচনায়। নির্মাণশৈলী দিয়ে অর্জন করে নিয়েছেন একটি শক্ত অবস্থান। গেল ঈদেও বেশকিছু নাটক নির্মাণ করে ছিলেন আলোচনায়। ঈদের সেরা নাটকের তালিকায় হয়েছিল প্রশংসিত।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত