ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

নীরবেই কাটছে অভিনেতা খলিলের মৃত্যুবার্ষিকী

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০১৯, ১২:৫১  
আপডেট :
 ০৭ ডিসেম্বর ২০১৯, ১৩:৩৫

নীরবেই কাটছে অভিনেতা খলিলের মৃত্যুবার্ষিকী

শক্তিমান অভিনেতা খলিল উল্লাহ খান নায়ক হিসেবে রুপালি পর্দায় পথ চলা শুরু করলেও খল নায়ক হিসেবেই জনপ্রিয়তা পান। তার দাপুটে অভিনয় দিয়ে দিয়ে দর্শক হৃদয়ে জায়গা করে নিয়েছিলেন তিনি। চলচ্চিত্রে অভিনয়ের পাশাপাশি নাটকেও দেখা গিয়েছে তাকে। দুই পর্দাতেই ছিলেন বেশ সরব।

আজ এই শক্তিমান অভিনেতার পঞ্চম মৃত্যুবার্ষিকী। ২০১৪ সালের আজকের এই দিনে তিনি না ফেরার দেশে পাড়ি জমান। অথচ কিংবদন্তি এই অভিনেতার মৃত্যুবার্ষিকীতে কোথাও কোন আয়োজন নেই। নিরবেই যেন কাটছে এই অভিনেতার মৃত্যুবার্ষিকী।

তিনি দুবার চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ছিলেন। মৃত্যুদিনে এই সংগঠনটি তাকে স্মরণ করেছে। এই গুণী মানুষটির জন্য দোয়ার আয়োজন করেছে তার পরিবার ও একটি সংগঠন।

খলিল উল্লাহ খানের ছেলে মুসা খান জানান, পরিবারের পক্ষ থেকে আজ শনিবার বাদ আসর তাদের মোহাম্মদপুরের বাড়িতে দোয়া মাহফিলের আয়োজন করা হচ্ছে। এছাড়া ওই এলাকার ‘শৈশব বেলা’ নামের একটি সংগঠনও স্মরণ সভা করছে খলিল উল্লাহ খানকে নিয়ে।

মুসা খান আরও বলেন, ‘বাবাকে ঘিরেই ছিল আমাদের সবকিছু। পাঁচ বছর হয়ে গেল বাবা চলে গেছেন। আমরা পাঁচ ভাই ও চার বোন। এর মধ্যে দুই ভাই মারা গেছেন। এখন আমরা তিন ভাই ও চার বোন বাবার স্মৃতি নিয়ে বেঁচে আছি। সবাই দোয়া করবেন তার জন্য। তিনি যেন ওপারে ভালো থাকেন।’

কলিম শরাফী ও জহির রায়হান পরিচালিত ‘সোনার কাজল’ ছবিতে নায়ক হিসেবে রূপালি পথচলা শুরু করেছিলেন। এরপর নায়ক ও খলনায়ক হিসেবে অনেক জনপ্রিয় সিনেমা উপহার দিয়েছেন।

পাঁচ দশকেরও বেশি সময় ধরে প্রায় ২ হাজার ৮০০ সিনেমায় অভিনয় করেছেন খলিল। তবে তার অভিনয়ের শুরুটা হয়েছিল টিভি নাটকের মধ্য দিয়ে। ‘গুণ্ডা’ শিরোনামের সিনেমায় অভিনয়ের জন্য তিনি পেয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ সিনেমায় তার সঙ্গে অভিনয় করেছিলেন নায়করাজ রাজ্জাক, আলমগীর ও কবরীসহ অনেকে।

বাংলাদেশ জার্নাল/ আইএন
  • সর্বশেষ
  • পঠিত