ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ০৯ জুলাই ২০২০, ১৯:৩৪

প্রিন্ট

শাহেদের সব ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ

শাহেদের সব ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদসহ সংশ্লিষ্ট সব ব্যক্তি, প্রতিষ্ঠানের ব্যাংক হিসাব ফ্রিজ করেছে বাংলাদেশ ব্যাংক। আগামী ৩০ দিনের জন্য ব্যাংকগুলোকে এ নির্দেশ পরিপালন করতে বলা হয়েছে।

বৃহস্পতিবার বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এক চিঠিতে সব ব্যাংককে এ নির্দেশ দিয়েছে। এর ফলে এসব হিসাব থেকে আর কোনো অর্থ উত্তোলন করা যাবে না। পাশাপাশি অন্য কোনো আর্থিক সুবিধাও নেয়া যাবে না।

বিএফআইইউর চিঠিতে বলা হয়েছে, বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতি দৃষ্টি আকর্ষণ করা যাচ্ছে। রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. শাহেদ বা শাহেদ করিম এবং তার স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে ব্যাংকে পরিচালিত সব হিসাবের লেনদেন অর্থ পাচার প্রতিরোধ আইনের ক্ষমতাবলে ৩০ দিনের জন্য অবরুদ্ধ করার নির্দেশ দেওয়া হলো। একই সঙ্গে তাঁর লেনদেন বিবরণীসহ হিসাবের যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দেয়ার নামে প্রতারণার অভিযোগে রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা করেছে র‌্যাব। বন্ধ করে দেওয়া হয়েছে হাসপাতালটির উত্তরা ও মিরপুর শাখা। গ্রেপ্তার করা হয়েছে হাসপাতালটির কয়েকজন কর্মকর্তা-কর্মচারীকে। তবে এখনো ধরাছোঁয়ার বাইরে হাসপাতালের চেয়ারম্যান মো. শাহেদ।

আরো পড়ুন: শাহেদের প্রধান সহযোগী গ্রেপ্তার

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
best