ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জ্বলছে দিল্লি, বিলাসবহুল হোটেল নিরাপত্তার ঘেরাটোপে ট্রাম্প

জ্বলছে দিল্লি, বিলাসবহুল হোটেল নিরাপত্তার ঘেরাটোপে ট্রাম্প

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সোমবার থেকে দুদিনের ভারত সপর শুরু করেছেন। সঙ্গে রয়েছেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প এবং মেয়ে ইভাঙ্কা। সফরের প্রথম দিন গুজরাটের আহমদাবাদে নানা অনুষ্ঠানে অংশগ্রহন শেষে মার্কিন অতিথিরা যখন রাজধানীর বিলাসবহুল হোটেলে রাত কাটাচ্ছেন, তখন বিক্ষোভের আগুনে জ্বলছে দিল্লির আরেক প্রান্ত।

ট্রাম্প উঠেছেন দিল্লির আইটিসি মৌর্য হোটেলের বিলাসবহুল চাণক্য স্যুটে। আর দিল্লির আরেকপ্রান্ত যেন যুদ্ধক্ষেত্রের চেহারা নিয়েছে। বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে এদিন ভয়াবহ বিক্ষোভ দেখলো দিল্লিবাসী। শুধু পাথর ছোড়া আর আগুন ধরিয়ে দেওয়া নয়, একের পর এক প্রাণহানির ঘটনাও ঘটেছে সেদিন।

সোমবার বিকেল থেকেই উত্তপ্ত দিল্লি। প্রথমে এক হেড কনস্টেবলের মৃত্যু ও পরে একের পর এক চার সাধারণ নাগরিকের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। মধ্যরাত পর্যন্ত আগুন জ্বলছিল দিল্লির বিভিন্ন স্থানে।

প্রথম দিনের সফরে ট্রাম্প আমেদাবাদ এবং আগ্রাতে গেলেও দ্বিতীয় দিনের সফরে কিন্তু বেশিরভাগ সময় দিল্লিতে কাটাবেন মার্কিন প্রেসিডেন্ট। তাই দিল্লির এই পরিস্থিতি কিভাবে সামাল দেয়া হবে তানিয়ে চিন্তিত নিরাপত্তা কর্মকর্তারা। মার্কিন প্রেসিডেন্টের সম্মুখে কোনও রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানী জুড়ে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে মোদি সরকার।

এদিকে, সোমবার রাত পর্যন্ত দিল্লিতে বিক্ষোভ ও সহিংসতায় এক পুলিশ কনস্টেবলসহ পাঁচজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এছাড়া সোমবারের ওই সহিংসতায় আহত হয়েছেন কমপক্ষে আরও ৫০ জন।

সূত্র: কলকাতাটুয়েন্টিফোর

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত