ঢাকা, রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ, জরুরি অবস্থা জারি

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৪ মার্চ ২০২০, ০৯:১৫  
আপডেট :
 ১৪ মার্চ ২০২০, ১৫:০১

পর্তুগালের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

করোনাভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে আগামী সোমবার (১৬ মার্চ) থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ ও প্রাথমিক জরুরি অবস্থা ঘোষণা করেছে পর্তুগাল সরকার।

আরো পড়ুন: আগামী মঙ্গলবার ছুটি ঘোষণা!​

বৃহস্পতিবার রাতে পর্তুগালের প্রধানমন্ত্রী আন্তোনিও কস্তা জাতির উদ্দেশ্যে দেয়া এক বিবৃতিতে পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত পর্তুগালের সকল শিক্ষা প্রতিষ্ঠানের কার্যক্রম বন্ধ রাখার কথা জানান।

আরো পড়ুন: স্কুল কলেজ সিনেমা হল ৩১ মার্চ পর্যন্ত বন্ধ!​

এছাড়া শুক্রবার আরেক বিবৃতিতে পর্তুগালের স্বরাষ্ট্র এবং স্বাস্থ্যমন্ত্রী দেশের নাগরিকদের পরিসেবা শক্তিশালীকরণ এবং সুরক্ষার জন্য প্রাথমিকভাবে ১৫ দিনের জন্য পর্তুগালে জরুরি অবস্থা ঘোষণার করেন। জরুরি অবস্থাতে পর্তুগালের সকল নাইট ক্লাব এবং এই জাতীয় সকল প্রতিষ্ঠানগুলো সম্পূর্ণ বন্ধ থাকবে। পর্তুগালের নাগরিক ছাড়া পর্তুগালে আসা সকল প্রকার ক্রুজের যাত্রী ও নাবিকদের জাহাজ থেকে স্থলে নামা নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

আরো পড়ুন: বিসিবি সভাপতি হচ্ছেন মাশরাফি!​

এছাড়াও উত্তরাঞ্চলীয় এলাকার শহরগুলোর নাগরিকদের সুরক্ষার উদ্দেশ্য সেখানকার শপিং সেন্টার, জিম, গ্রন্থাগার, সিনেমা হলসমূহ বন্ধ রাখা, জনবহুল জায়গা বা অন্য কোথাও অযথা ঘোরাফেরা না করতে বলা হয়েছে।

আরো পড়ুন: প্রাথমিকে ৮ দিন সময় দিয়ে জরুরি নির্দেশনা​

শুক্রবার রাত ১০টায় পর্তুগালের স্বাস্থ্য অধিদপ্তর-জেনারেল ফর হেলথ (ডিজিএস) এর তথ্যে মতে, বর্তমানে দেশটিতে ১১২ জন করোনা আক্রান্ত রোগী ও ১৩০৮ সন্দেহভাজনসহ ৫৬৭৪ জনকে পর্তুগালের বিভিন্ন হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত