ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ২৫ মার্চ ২০২০, ১৪:১৪

প্রিন্ট

কাবুলের শিখ মন্দিরে জঙ্গি হামলা, নিহত ৪

কাবুলের শিখ মন্দিরে জঙ্গি হামলা, নিহত ৪

Evaly

অনলাইন ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলের এক শিখ মন্দিরে হামলা চালিয়েছে জঙ্গিরা। এ ঘটনায় কমপক্ষে চারজন নিহত হয়েছে বলে জানিয়েছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরা।

তাৎক্ষণিকভাবে কোনও গোষ্ঠী এ হামলার দায় স্বীকার করেনি।

আল জাজিরা জানাচ্ছে, আফগান নিরাপত্তা বাহিনী মন্দিরটি চারপাশ থেকে ঘিরে রেখেছে এবং হামলাকারীদের পরাস্থ করার চেষ্টা করছে।

অন্যদিকে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি জানিয়েছে, আফগান নিরাপত্তা বাহিনী এখনও মন্দিরের অভ্যন্তরে জঙ্গিদের সঙ্গে লড়াই করছে।

বুধবার স্থানীয় সময় সকাল ৭টা ৪৫ মিনিটের দিকে কাবুলের শোরবাজার এলাকায় অবস্থিত ওই শিখ মন্দিরে প্রথমে আত্মঘাতী হামলা চালান হয়। পরে সেখানে চড়াও হয় বন্দুকধারীরা। এসময় মন্দিরের ভিতরে দেড়শ’র মতো লোকজন উপস্থিত ছিলেন। ফলে তারা সবাই সেখানে আটকা পড়েছেন। তবে মন্দির থেকে কয়েকজন ধর্মপ্রাণ মানুষকে উদ্ধার করা হয়েছে বলে খবর পাওয়া গেছে।

ঘটনার সত্যতা স্বীকার করে আফগান পররাষ্ট্র মনন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ান জানান, ‘মন্দিরের ভিতরে অনেক লোক আটকা পড়েছেন। তাদের উদ্ধারের চেষ্টা করছে নিরাপত্তা বাহিনীর লোকজন।’

এদিকে আফগানিস্তানে সংখ্যালঘু শিখ সম্প্রদায়ের পার্লামেন্ট সদস্য নরিন্দ্রা সিং খৈলাস সংবাদ সংস্থা এপিকে জানিয়েছেন, হামলায় কমপক্ষ চারজন নিহত হয়েছেন।

হামলার সময় তিনি ওই মন্দিরেই ছিলেন। হামলা শুরু হতেই তিনি দৌড়ে বাইরে চলে আসেন বলে জানান।

আজ থেকে দু বছর আগে আফগানিস্তানের আরেকটি শিখ মন্দিরে হামলা চালিয়েছিল জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট। তখন এ ঘটনায় কমপক্ষে ১৯ জন নিহত হয়েছিল।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত