ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ট্রাম্পের দ্বিতীয় করোনা টেস্টও নেগেটিভ

ট্রাম্পের দ্বিতীয় করোনা টেস্টও নেগেটিভ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প দ্বিতীয় দফা করোনাভাইরাস টেস্ট করিয়েছেন। কিন্তু আগের বারের মতো এবারের পরীক্ষার ফলাফলও নেগেটিভ এসেছে। যার অর্থ এখনও করোনামুক্ত রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট।

এই বিষয়ে হোয়াইট হাউজের চিকিৎসক সিন কোনলি বলেন, আবারও কোভিড-১৯ পরীক্ষা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তিনি সুস্থ আছেন। তার শরীরে করোনাভাইরাসের কোনো লক্ষণ নেই।

বৃহস্পতিবার এ বিষয়ে ট্রাম্প বলেছেন, ‘নতুন করে পরীক্ষা করেছি। মাত্র ১৫ মিনিটে ফলাফল জানা গেছে। কৌতূহল মুক্ত হয়েছি, এ পরীক্ষা খুবই দ্রুত কাজ করে।’

এই নিয়ে দ্বিতীয়বারের মতো করোনা পরীক্ষা করিয়েছেন ডোনাল্ড ট্রাম্প। মার্চের মাঝামাঝিতে প্রথমবারের মতো পরীক্ষা করিয়েছিলেন ট্রাম্প। তখনও পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছিল। তখন করোনায় আক্রান্ত দুই ব্যক্তির সংস্পর্শে আসার পর তিনি ওই পরীক্ষা করিয়েছিলেন।

দ্বিতীয়বার নতুন কিটের মাধ্যমে ট্রাম্পের করোনা পরীক্ষা করা হয়, যার ফলাফল জানা যায় মাত্র ১৫ মিনিটে। স্বাভাবিকভাবেই এ নিয়ে উচ্ছ্বসিত ট্রাম্প।

তবে ট্রাম্প করোনায় আক্রান্ত না হলেও বিশ্বের যে দেশটির মানুষ সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছেন, সেটি কিন্তু যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৬,০৭০ জন। এদের মধ্যে বৃহস্পতিবার মাত্র ২৪ ঘণ্টায় দেশটিতে মারা গেছেন ১,১৬৯ জন। এটি এখন পর্যন্ত বিশ্বের কোনও সিঙ্গেল দেশে করোনায় একদিনে মৃত্যুর সর্বোচ্চ রেকর্ড।

আর দেশটিতে এই ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৮৭৭ জন মানুষ।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত