ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

আফগানিস্তানে পুলিশের সঙ্গে ত্রাণপ্রার্থীদের সংঘর্ষ, নিহত ৭

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৯ মে ২০২০, ১৯:২৫  
আপডেট :
 ০৯ মে ২০২০, ২০:০৭

আফগানিস্তানে পুলিশের সঙ্গে ত্রাণপ্রার্থীদের সংঘর্ষ, নিহত ৭

আফগানিস্তানে পুলিশের সঙ্গে ত্রাণপ্রার্থীদের সংঘর্ষে ৭ জন নিহতের খবর পাওয়া গেছে। রয়টার্স ও আফগানিস্তান টাইমসের এক প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

শনিবার পশ্চিমাঞ্চলীয় ঘোর প্রদেশে গভর্নরের কার্যালয় এলাকায় এ ঘটনা ঘটে। ওই ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছে।

স্থানীয় এমপি গুলজামান নায়েব বলেন, ত্রাণ বিতরণে অনিয়মে অসন্তোষ দেখা দেয়। রাজনীতিকদের সঙ্গে সংশ্লিষ্টদের খাদ্য সহায়তা হচ্ছিল। এ নিয়ে বিক্ষোভ শুরু হয়।

প্রাদেশিক সরকারের মুখপাত্র মোহাম্মদ আরিফ আবের বলেন, ৩০০ লোক পাথর নিক্ষেপ করে। তারা গুলি ছোঁড়ে এবং গভর্নর হাউজে ঢোকার চেষ্টা করে। এ সময় পুলিশ গুলি চালায়। তিনি দুইজন নিহত এবং পাঁচজন আহত হওয়ার খবর দেন। তিনি বলেন, আহতদের মধ্যে পুলিশ রয়েছে। ত্রাণ বিতরণে অনিয়মের কথা তিনি অস্বীকার করেন।

নিহতদের মধ্যে একজন স্বেচ্ছাসেবী রেডিও উপস্থাপক রয়েছেন। তার নাম আহমেদ নাভিদ। তিনি পাশের একটি দোকানে দাঁড়ানো অবস্থায় গুলিবিদ্ধ হন বলে জানিয়েছেন আফগানিস্তান জার্নালিস্ট সেন্টোরের নির্বাহী পরিচালক আহমেদ কোরেইশী।

আফগানিস্তান স্বাধীন মানবাধিকার কমিশনের চেয়ারম্যান শাহারজাদ আকবর বলেন, তিনি শুনেছেন একজন লোক বারবার ত্রাণ সামগ্রী নিচ্ছিলেন। অন্যরা পাচ্ছিলেন না। লোকটির সঙ্গে রাজনীতি এবং স্থানীয় দপ্তরের সংশ্লিষ্টতা রয়েছে। তবে তারা এ অভিযোগ তদন্ত করতে পারেননি।

উল্লেখ্য করেনার কারণে বিধিনিষেধ থাকায় অনেক লোক বেকার। এ কারণে সরকার খাদ্য সহায়তা দিচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত