ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পেরুতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৭৭২ জন

পেরুতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৫৭৭২ জন

বিশ্বে করোনা মহামারির নতুন কেন্দ্রস্থলে পরিণত হয়েছে লাতিন আমেরিকার দেশ পেরু। করোনা সংক্রমণের বিস্তার রোধ করতে দেশটির সরকার লকডাউন ও জরুরি অবস্থা বা কারফিউসহ নানা ব্যবস্থা নেয়া সত্ত্বেও সেখানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার একদিনেই দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে আরও সাড়ে পাঁচ হাজারের বেশি মানুষ। মঙ্গলবার এটিই ছিল বিশ্বের মধ্যে কোনও দেশে একদিনে সর্বোচ্চ আক্রান্তের ঘটনা।

ওয়ার্ল্ডোমিটারের সর্বশেষ পরিসংখ্যান বলছে, পেরতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ৫ হাজার ৭৭২ জন। ফলে সেখানে করোনায় আক্রান্তের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে কমপক্ষে ১ লাখ ২৯ হাজার ৭৫১। এদের মধ্যে সুস্থ হয়েছে প্রায় ৫৩ হাজার মানুষ। এখনও দেশটিতে চিকিৎসাধীন রয়েছে আরও ৭৩ হাজার ৫৭ জন। এদের মধ্যে ৯২৩ জনের অবস্থা আশঙ্কাজনক।

দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় প্রাণ হারিয়েছে আরও ১৫৯ জন। ফলে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে মোট ৩ হাজার ৭৮৮ জন।

তবে লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে রয়েছে ব্রাজিল। সেখানে মোট আক্রান্ত হয়েছে ৩ লাখ ৯২ হাজার ৩৬০ জন এবং প্রাণ হারিয়েছে ২৪ হাজার ৫৪৯ জন। এরপরেই পেরুর অবস্থান। যদিও করোনা ঠেকাতে লকডাউন ও জরুরি অবস্থাসহ যাবতীয় ব্যবস্থা গ্রহণ করেছে সে দেশের সরকার।

এদিকে করোনা সংক্রমণের ঘটনা বেড়ে যাওয়ায় দেশজুড়ে জারিকৃত জরুরি অবস্থার মেয়াদ ৩০ জুন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছেন পেরুর প্রেসিডেন্ট মার্টিন ভিজকারা।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত