ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

আম্পানের পর এবার কলকাতায় ৯৬ কিলোমিটার বেগে ঝড়

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ২৮ মে ২০২০, ০৯:৪২

আম্পানের পর এবার কলকাতায় ৯৬ কিলোমিটার বেগে ঝড়
প্রতীকী ছবি

ঘূর্ণিঝড় আম্পানের আতঙ্ক কাটতে না-কাটতে কলকাতায় ফের ঝড়ের তাণ্ডব। বুধবার সন্ধ্যায় কলকাতা ও লাগোয়া এলাকার ওপর দিয়ে বয়ে যায় প্রবল কালবৈশাখী। যার হাওয়ার গতিবেগ ছিল ঘণ্টায় ৯৬ কিলোমিটার।

ঘূর্ণিঝড় আম্পানের পর কেটেছে ঠিক একটা সপ্তাহ। ১৩০ কিলোমিটার বেগে ঝডে়র আতঙ্ক এখনো কাটেনি কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকার বাসিন্দাদের ভিতরে। আর তখনই ঝড়ের ত্রাস ফিরিয়ে হানা দিল প্রবল কালবৈশাখী। যার জেরে বুধবার সন্ধ্যায় ফের বিদ্যুৎহীন হয়ে পড়ে কলকাতা শহরের বিভিন্ন এলাকা।

বুধবার সন্ধ্যা ৬.৩০ মিনিট নাগাদ কলকাতায় শুরু হয় কালবৈশাখীর দাপট। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে এদিন ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ছিলো ঘণ্টায় ৯৬ কিলোমিটার। শুক্রবারও ঝড়-বৃষ্টি হতে পারে বলে পূর্ভাবাসে জানানো হয়েছে। ঘূর্ণাবর্তের জেরে গত কয়েকদিন ধরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ওপর দিয়ে প্রবল বেগে বইছে হাওয়া।

বিদ্যুৎ দপ্তর জানায়, বহু সাধ্য সাধনা করে কলকাতার যে সব এলাকার বিদ্যুৎ সংযোগ ফেরানো গিয়েছিলো বুধবার সন্ধ্যার ঝড়ে তার মধ্যে বহু এলাকায় ফের বিদ্যুৎ চলে গিয়েছে। ফলে কাজ বেড়েছে সিইএসসি’র কর্মীদের। সূত্র: হিন্দুস্থান টাইমস।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত