ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭ আপডেট : ১০ মিনিট আগে English

প্রকাশ : ২৮ মে ২০২০, ১৪:৪৯

প্রিন্ট

আরেকটি হামলা থেকে রক্ষা পেলো কাশ্মীরের পুলওয়ামা

আরেকটি হামলা থেকে রক্ষা পেলো কাশ্মীরের পুলওয়ামা
জার্নাল ডেস্ক

কাশ্মীরের পুলওয়ামায় ২০ কেজি আইইডি বিস্ফোরকসহ গাড়ি জব্দ করা হয়েছে। এনডিটিভি ও হিন্দুস্তান টাইমস এর প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

যার ফলে আরেকটি হামলা থেকে রক্ষা পেলো কাশ্মীরের পুলওয়ামা। যা ঘটেছিলো ২০১৯ সালে। গাড়িটি থেকে আইইডি অতি সাবধানে নামানো হয়েছে। পরে ‘বম্ব ডিজপোজাল স্কোয়াড’ এসে সেগুলি ধ্বংস করে দেয়।

বৃহস্পতিবার সকালে এক চেক পোস্টে গাড়িটিকে দাঁড়াতে বলা হলে সেটি গতি বাড়িয়ে ব্যারিকেড ভেঙে বেরিয়ে যেতে চেয়েছিলো। গাড়িতে নকল রেজিস্ট্রেশন নম্বর ছিল বলেও জানিয়েছেন পুলিশ।

পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার বলেন, ‘নিরাপত্তা বাহিনী গুলি চালাতে শুরু করে। গাড়ির চালক পালিয়ে যায়। কিন্তু গাড়িতে রেখে যায় বিপুল পরিমাণে আইইডি। আমরা গোয়েন্দা বাহিনীর কাছে খবর পেয়েছিলাম হামলা হতে পারে। গতকাল থেকেই বিস্ফোরকভর্তি একটি গাড়ির সন্ধানে ছিলাম আমরা।

গত বছরের ফেব্রুয়ারিতে পুলওয়ামাতেই এক আত্মঘাতী গাড়ি বোমা হামলাতে নিহত হয়েছিলেন চল্লিশ জন সিআরপিএফ সদস্য। সেই হামলার জবাব দিতে ভারতও হামলা চালিয়েছিল পাকিস্তানে ঢুকে।

গত দু’মাসে জম্মু ও কাশ্মীরে হামলা বৃদ্ধি পেয়েছে। ৩০ জন নিরাপত্তা বাহিনীর কর্মকর্তা নিহত হয়েছেন। সেই সঙ্গে নিরাপত্তা বাহিনীর গুলিতে মারা গেছেন ৩৮ জন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত