ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ০৪ জুলাই ২০২০, ১৮:৩৩

প্রিন্ট

তোপের মুখে নেপালের প্রধানমন্ত্রী

তোপের মুখে নেপালের প্রধানমন্ত্রী
জার্নাল ডেস্ক

নিজ দল কমিউনিস্ট পার্টির স্ট্যান্ডিং কমিটির তোপের মুখে নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলি। জি নিউজ, ইন্ডয়া টুডে ও হিমালয়ান টাইমস এর প্রতিবেদনে এই তথ্য পাাওয়া গেছে।

শুক্রবার পার্লামেন্ট স্থগিত করেন কে পি শর্মা ওলি। সেটিকেও অসিংবিধানিক বলছেন নেতারা। পার্টির অনেক জেষ্ঠ্য নেতাও প্রধানমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন।

নেতারা অভিযোগ করেন, ভারতের সঙ্গে ইচ্ছাকৃতভাবে সম্পর্ক খারাপ করেছেন ওলি। অথচ রাস্তার নামে চীন নেপালের ৩৩ হেক্টর ভূমি দখল করে নিলেও তিনি কিছুই বলেননি।

শনিবার প্রধানমন্ত্রীর ভাগ্য নির্ধারণে বিশেষ বৈঠক আহ্বান করেছিলো স্ট্যান্ডিং কমিটি। অবশ্য তা ৬ জুন পর্যন্ত পিছিয়ে দেয়া হয়েছে। শোনা যাচ্ছে যে কোনও সময় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন ওলি। তাতে পদত্যাগের ঘোষণা আসতে পারে।

এই রাজনৈতিক অস্থিতিশীলতার মধেই কাঠমাণ্ডুতে চীনা রাষ্ট্রদূত হউ ইয়ানকি নেপালের প্রেসিডেন্ট বিদ্যা দেবী ভাণ্ডারির সঙ্গে স্বাক্ষাত করেছেন। একটি সূত্র বলছে, এই বৈঠক ছিলো রুদ্ধদ্বার। যার ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছুই বলা হয়নি।

আরেকটি সূত্র জানিয়েছে, চীনা রাষ্ট্রদূত গোপনে পুস্প কমল দাহাল প্রচণ্ডের সঙ্গেও স্বাক্ষাৎ করেছেন। তিনি প্রচণ্ডকে মনে করিয়ে দিয়েছেন, বিপ্লবের সময় এই ওলিই প্রচণ্ডর পাশে অস্ত্র হাতে লড়াই করেছেন।

বাংলাদেশ জার্নাল/ এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত