ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

বাইডেনকে ১০০ মিলিয়ন ডলার দিচ্ছে ব্লুমবার্গ

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০২০, ১৮:০৮

বাইডেনকে ১০০ মিলিয়ন ডলার দিচ্ছে ব্লুমবার্গ

মার্কিন নির্বাচনে ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনকে ১০০ মিলিয়ন ডলার সহায়তা দিচ্ছেন নিউইয়র্কের সাবেক মেয়র মাইকেল ব্লুমবার্গ। ফ্লোরিডায় ভোটারদের বাইডেনের পক্ষে সমর্থন পেতে টেলিভিশনে ও ডিজিটাল বিজ্ঞাপনে ওই অর্থ ব্যয় করা হবে। ইংরেজি ও স্প্যানিশ ভাষায়ও বিজ্ঞাপন দেয়া হবে। । খবর এনবিসির।

ব্লুমবার্গের দেয়া এ অর্থের আংশিক ব্যয় হবে ইনডেপেনডেন্ট ইউএসএ ও তারই মালিকানাধীন পিএসি’র মাধ্যমে। পেনসিলভানিয়াতেও বাইডেনের পক্ষে ভোটারদের টানতে গুরুত্ব দিচ্ছেন ব্লুমবার্গ। ফ্লোরিডায় ২৯টি ইলেক্টোরাল ভোট নিয়ে ট্রাম্প ও বাইডেনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

২০১৬ সালে ফ্লোরিডায় ট্রাম্প ১ শতাংশ ভোটের ব্যবধানে জয়লাভ করেছিলেন। তবে ট্রাম্প তার টুইট বার্তায় ব্লুমবার্গের অর্থসহায়তার কড়া সমালোচনা করেন। ট্রাম্পের ধারণা বাইডেন ২ বিলিয়ন ডলার খরচ করার পর এবার বাইডেনের পক্ষে অর্থ খরচ করে ইতিহাসে সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট প্রার্থীর পক্ষে কাজ করছেন।

এর আগেও ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটিকে ব্লুমবার্গ ১৮ মিলিয়ন ডলার দেন। তাছাড়া ব্লুমবার্গ তার নিজের পক্ষে প্রচারের জন্যে ৪’শ মিলিয়ন ডলার ব্যয় করেছেন বলে জানান তার মুখপাত্র। এর সঙ্গে পাল্লা দিয়ে ট্রাম্পও তার নিজের অর্থ নির্বাচনী প্রচারে ঢালছেন।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত