ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ভিনগ্রহবাসীদের সঙ্গে ট্রাম্পের চুক্তি!

ভিনগ্রহবাসীদের সঙ্গে ট্রাম্পের চুক্তি!
ভিনগ্রহবাসী। প্রতীকী ছবি।

মার্কিন যুক্তরাষ্ট্রের তুমুল আলোচিত সমালোচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে নিয়ে আলোচনার শেষ নেই। সম্প্রতি অনুষ্ঠিত যুক্তরাষ্ট্রের নির্বাচনে প্রেসিডেন্ট পদে পরাজিত হওয়া ট্রাম্পের মন্তব্য আর কর্মকাণ্ড প্রতিদিনই গণমাধ্যমের খোড়াকে পরিণত হয়েছে। এবার অন্যরকম খবর প্রকাশিত হয়েছে তাকে নিয়ে।

পৃথিবীর বাইরের গ্রহগুলোতে প্রাণ বা প্রাণী আছে কি নেই- তা নিয়ে বহু বছর ধরেই বিতর্ক চলছে। আর ভিনগ্রহের প্রাণী বা এলিয়েনদের সঙ্গে পৃথিবীর বাসিন্দাদের যোগাযোগ থাকার বিষয় খুই অবিশ্বাস্যরকম।

তবে ট্রাম্পের ক্ষেত্রে যেসব ঘটনা ঘটে তা নিয়ে কৌতুহল থাকলেও এবারের খবর নিয়ে চমকে গেছেন অনেকেই। ইসরায়েলি স্পেস সিকিউরিটির সাবেক প্রধান হাইম এশেদ এবার দাবি করলেন, এলিয়েনদের সঙ্গে বহু বছর ধরেই ইসরায়েল এবং যুক্তরাষ্ট্রের যোগাযোগ রয়েছে।

৮৭ বছর বয়সী এশেদ এমন দাবিও করলেন যুক্তরাষ্ট্র এবং এলিয়েনদের মধ্যে চুক্তিও হয়েছে। ইসরায়েলি সংবাদমাধ্যমে এ সংক্রান্ত প্রতিবেদনও প্রকাশিত হয়েছে। তাতে বলা হয়েছে, এশেদের বক্তব্য অনুযায়ী, যুক্তরাষ্ট্র ও এলিয়েনদের মধ্যে চুক্তি হয়েছে মহাবিশ্ব নিয়ে যৌথভাবে গবেষণা এবং একে বোঝার চেষ্টা করার।

প্রতিবেদনে এটাও উল্লেখ করা হয়, মঙ্গলগ্রহে আন্ডারগ্রাউন্ড বেইজে গোপন এ সংক্রান্ত গবেষণা চালিয়ে যাচ্ছে এলিয়েন ও মার্কিন প্রতিনিধিরা।

ইসরায়েল ডেইলির সঙ্গে সাক্ষাৎকারে এশেদ বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প এলিয়েনদের অস্তিত্বের বিষয়ে অবগত এবং সবাইকে তিনি এ ব্যাপারে জানাতেও চেয়েছিলেন। কিন্তু গবেষণা প্রতিষ্ঠানটি এতে বাধা দেয়; তাদের যুক্তি, মানুষ এখনো এ সম্পর্কে জানার জন্য প্রস্তুত নয়। মহাকাশ এবং মহাকাশযান সম্পর্ক ধারণা হলে একসময় বিশ্ববাসীকে বিষয়টি জানানো হবে।

এখন কেন বিষয়টি তিনি তুলে এনেছেন জানতে চাইলে এশেদ বলেন, যদি পাঁচ বছর আগে আমি এ তথ্য দিতাম, তাহলে আমাকে হাসপাতালে ভর্তি করা হতো। কিন্তু এখন মানুষ ভিন্নভাবে চিন্তা করে। আমার হারানোর কিছু নেই। আমি আমার ডিগ্রি ও অ্যাওয়ার্ড পেয়ে গেছি।

  • সর্বশেষ
  • পঠিত