ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

সোলাইমানি হত্যার প্রতিশোধ গ্রহণের মেয়াদ নেই: ইরানি সেনাপ্রধান

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ৩১ ডিসেম্বর ২০২০, ২১:১৪

সোলাইমানি হত্যার প্রতিশোধ গ্রহণের মেয়াদ নেই: ইরানি সেনাপ্রধান
ইরানের সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ আলী বাকেরি ও জেনারেল সোলাইমানি। ছবি: সংগৃহীত

ইসলামি প্রজাতন্ত্র ইরানের সেনাবাহিনীর প্রধান মেজর জেনারেল মোহাম্মদ আলী বাকেরি বলেছেন, ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী আইআরজিসির কুদস ফোর্সের সাবেক কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কাসেম সোলাইমানি হত্যাকাণ্ডের প্রতিশোধ নেয়ার সুনির্দিষ্ট কোনো সময়সীমা নেই। একই সঙ্গে তিনি বলেছেন, মধ্যপ্রাচ্য বা পশ্চিম এশিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহার করতেই হবে।

শহীদ জেনারেল কাসেম সোলাইমানির শাহাদাতবার্ষিকী প্রাক্কালে দেয়া এক বাণীতে মেজর জেনারেল মোহাম্মদ বাকেরি আজ (বৃহস্পতিবার) এ মন্তব্য করেছেন।

জেনারেল সোলাইমানির চিন্তা ধারা বোঝার ওপর গুরুত্ব আরোপ করে মোহাম্মদ বাকেরি বলেন, ইরান এবং অন্যান্য স্বাধীনতাকামী জাতিগুলো তার হত্যার প্রতিশোধ নিতে প্রতিশ্রুতিবদ্ধ। সন্ত্রাসীরা বিনা প্রতিশোধে ছাড় পাবে না বলেও তিনি উল্লেখ করেন।

জেনারেল বাকেরি বলেন, ৩ জানুয়ারি হচ্ছে ইসলামি প্রজাতন্ত্র ইরানের ইতিহাসের অত্যন্ত দুঃখজনক ও বেদনাদায়ক একটি দিন, যে দিনে আমেরিকার যত্নে লালিত-পালিত উগ্র সন্ত্রাসী গোষ্ঠী দায়েশের নির্মূলকারী একজন সাহসী মানুষ শহীদ হয়েছেন। বিভিন্ন দেশের নিরাপত্তার জন্য বিশেষ করে মুসলিম উম্মাহর জন্য কাজ করেছেন অথচ তাকে কাপুরুষোচিতভাবে শত্রুরা হত্যা করেছে।

জেনারেল সোলাইমানিকে মোহাম্মাদ বাকেরি জাতীয় এবং ইসলামি দুনিয়ার বীর বলে আখ্যায়িত করেন। তিনি বলেন, শহীদ কাসেম সোলাইমানি ছিলেন প্রতিরোধ ফ্রন্টের একজন মহান কমান্ডার, তিনি মুসলিম দেশগুলোকে শিশু হত্যাকারী ইসরাইলের বিরুদ্ধে একক কমান্ডের অধীনে আনতে সক্ষম হয়েছিলেন এবং বলদপি আমেরিকার দর্প চূর্ণ করেছিলেন। সূত্র: পার্সটুডে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত