ঢাকা, শনিবার, ০৬ মার্চ ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২১, ০৯:৩৪

প্রিন্ট

ভারতে আটক ৩৮ বাংলাদেশিকে ফেরত

ভারতে আটক ৩৮ বাংলাদেশিকে ফেরত
ভারত থেকে ফেরত বাংলাদেশিদের একাংশ

ময়ুখ বসু, কলকাতা

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের বিভিন্ন সেফ হোমে দীর্ঘদিন ধরে আটক ৩৮ জন বাংলাদেশি নারী, শিশু ও কিশোরদের সোমবার বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। মোট ৩৮ জন বাংলাদেশীকে পেট্রাপোল-বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশে ফিরে যাওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ হাইকমিশন।

কলকাতায় বাংলাদেশ উপ হাইকমিশন বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরামর্শে পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় পশ্চিমবঙ্গের বিভিন্ন হোমে আটক থাকা বাংলাদেশি পুরুষ, নারী, শিশু ও কিশোরদের নিজ দেশে পাঠিয়ে দিল। ভারতে আটককৃত এইসব নাগরিকদের বাংলাদেশে ফেরত পাঠানোর ক্ষেত্রে তাদের নাগরিকত্ব নিশ্চিত করার পর কলকাতাস্থ উপ হাইকমিশন তাদের ফিরে যাওয়ার জন্য প্রয়োজনীয় ট্রাভেল পারমিট ইস্যু করে।

২৫ জানুয়ারি বাংলাদেশ উপ হাইকমিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি, পশ্চিমবঙ্গ সরকারের প্রতিইধি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উপস্থিতিতে পেট্রাপোল বেনাপোল সীমান্ত দিয়ে বাংলাদেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে ৩৮ জন বাংলাদেশি নাগরিককে হস্তান্তর করে। পরবর্তীতে বাংলাদেশে তাদেরকে নিজ নিজ পিতা মাতা ও বৈধ অভিভাবকদের নিকট হস্তান্তরের প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে বলে জানিয়েছে কলকাতায় অবস্থিত বাংলাদেশ উপ হাইকমিশন।

বাংলাদেশ জার্নাল/নকি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত