ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৯ মিনিট আগে

প্রকাশ : ০৪ মার্চ ২০২১, ১৯:৪৯

প্রিন্ট

মমতার সমর্থনে কবীর সুমনের গান

মমতার সমর্থনে কবীর সুমনের গান

ময়ুখ বসু, কলকাতা প্রতিনিধি

পশ্চিমবঙ্গে আসন্ন বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে গান রচনা করেছেন জনপ্রিয় সংগীত শিল্পী কবীর সুমন।

গানের মধ্যমেই তিনি জানান দিলেন, বাংলা থাকুক মমতার হাতেই। তার লেখা নতুন গান সোশ্যাল মিডিয়াতে শেয়ারও করেছেন তিনি। বার্তা দিয়েছেন, বাংলা ও মমতার জন্য আমার এই গান। জানিয়ে দিয়েছেন গানটির সুর ও রেকর্ডিং তিনিই করবেন। জানা গেছে, গানটির রেকর্ডিং হবে শনিবার। নবীন শিল্পীদের পাশাপাশি থকবেন তিনি।

সুমন জানান, গানটির লিরিক কপি করেছেন সৌমী বসু মল্লিক। মূলত বর্তমানে বাংলায় রাজনৈতিক প্রেক্ষাপটের প্রেক্ষিতে এই গান লিখেছেন কবীর সুমন। গানের শুরুতে রয়েছে, বাংলা থাকুক বাংলায়, বাংলা থাকুক মমতায়, বাংলার চায় বাংলার মেয়ে, সহানুভূতিতে ক্ষমতায়। আর গানের শেষে লেখা হয়েছে, তোমাকেই চায় মমতা বাংলা, বারবার বারবার, বর্গীর হানা রুখতে মমতা, তোমাকেই দরকার। এই গানের মাধ্যমে মমতাময় বাংলা যে দরকার সেকথা বারবার উঠে এসেছে। একইসঙ্গে গানের কলিতে তিনি তুলে ধরেছেন, মমতা সরকারের স্বাস্থ্যসাথী, সবুজ সাথী, এবং কন্যাশ্রী প্রকল্পের কথাও।

উল্লেখ্য, একটা সময় তিনি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত কাছের মানুষ ছিলেন। বাংলা জুড়ে যখন সিপিএমের লাল বাহিনীর দাপাদাপি সেই সময়ে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়ে সাংসদও নির্বাচিত হয়েছিলেন তিনি। তারপর ধীরে ধীরে দূরত্বের ব্যাবধানে অনেকটাই মমতা বন্যোপাধ্যায়ের কাছ থেকে দূরে সরে যান তিনি। তবে তিনি যে মমতা বন্দ্যোপাধ্যায়ের হিতাকাঙ্ক্ষী তা বারবার জানান দিয়েছেন। এবারে একুশের ভোটের আগে ফের সেই কবীর সুমন বুঝিয়ে দিলেন, যতো দূরত্বই থাকুক না কেন, তিনি রয়েছেন মমতার পাশেই।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত