ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮ আপডেট : ৮ মিনিট আগে

প্রকাশ : ০৬ মার্চ ২০২১, ০৪:৫৬

প্রিন্ট

ক্যাপিটল হিল হামলা

ট্রাম্প প্রশাসনের সাবেক কর্মকর্তা গ্রেপ্তার

ট্রাম্প প্রশাসনের সাবেক কর্মকর্তা গ্রেপ্তার
ছবি: সংগৃহীত।

আন্তর্জাতিক ডেস্ক

ক্যাপিটল হিল হামলার ঘটনায় যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নিয়োগকৃত পররাষ্ট্র দপ্তরের সাবেক সহযোগী ফেডেরিকো ক্লেইনকে গ্রেপ্তার করেছে এফবিআই। আলজাজিরার প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

তিনি ট্রাম্প প্রশাসনের প্রথম সদস্য, যিনি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফলাফলকে প্রত্যাক্ষাণ করার ক্ষেত্রে ট্রাম্পকে সমর্থন করেছিলেন।

এদিকে ফেডেরিকো ক্লেইনের বিরুদ্ধে বেআইনী প্রবেশ, সহিংসতা ও বিশৃঙ্খল আচরণ এবং কংগ্রেস এবং আইন প্রয়োগের ক্ষেত্রে বাধা দেয়ার অভিযোগ আনা হয়েছে বলে জানিয়েছেন নিউইয়র্ক টাইমস ।

প্রতিবেদনে বলা হয়, ৪২ বছর বয়সী ক্লেইন ট্রাম্পের ২০১৬ সালে নির্বাচনী প্রচারে কাজ করেছিলেন এবং ট্রাম্পের জয়ের পর পরই স্টেট ডিপার্টমেন্টে কাজ শুরু করেন।

তদন্তকারীরা জানিয়েছেন, ট্রাম্প নিয়োগকারীকে ভিডিওতে ক্যাপিটল হামলায় দেখা গেছে। তিনি একটি মেক আমেরিকা গ্রেট অ্যাগেইন লিখা ক্যাপ পরেছিলেন এবং ক্যাপিটল ভবনের পশ্চিম সোপানটির নিকটে একটি সুড়ঙ্গে আধিকারিকদের একটি লাইনে ধাক্কা দেয়ার চেষ্টা করতে ছিলেন এবং কমপ্লেক্সে প্রবেশ করার চেষ্টা করেছিলেন, যেখানে তিনি শারীরিকভাবে এবং লাইন ধরে থাকা কর্মকর্তাদের সাঙ্গে মৌখিকভাবে তর্কে জড়িয়ে পড়েন।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত