ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বিজেপিকে বিশ্বাস করবেন না: মমতা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৭, ১৭:১২

বিজেপিকে বিশ্বাস করবেন না: মমতা

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বলেছেন, বিজেপিকে কেউ বিশ্বাস করবেন না। দাঙ্গাকে প্রশ্রয় দেবেন না। বৃহস্পতিবার দুপুরে বাঁকুড়া জেলার খাতড়ায় এক জনসমাবেশে এই কথা বলেন তিনি।

বিজেপিকে ইঙ্গিত করে মমতা বলেন, হিন্দু-মুসলিম-শিখ-ঈসায়ী সকলের নাম বাংলা (পশ্চিমবঙ্গ)। এই বাংলাকে ভালোবেসে শান্তিপূর্ণভাবে নিজেদের মধ্যে থাকতে হবে। কেউ কোনো দাঙ্গাকে প্রশ্রয় দেবেন না। হঠাৎ করে নতুন একটা রাজনৈতিক দল এসেছে যারা দলিতদের মধ্যে ভাগাভাগি করে। হিন্দু-মুসলমানের মধ্যে ভাগাভাগি করে। তফসিলি-আদিবাসীদের মধ্যে ভাগাভাগি করে। দলিতদের মধ্যে গিয়ে ভুল বোঝায়। আদিবাবাসীদের মধ্যে ভুল বোঝায়। কিন্তু, ওদের কথায় ভুল বুঝবেন না। ওদের কথায় বিশ্বাস করবেন না। ওরা চক্রান্তকারী। এটা সবসময় মনে রাখবেন।

মমতা আরো বলেন, আমরা আদিবাসীদের ভালোবাসি, আমরা তফসিলিদের ভালোবাসি। বিজেপির কথা কেউ বিশ্বাস করবেন না।

তিনি বিজেপিশাসিত গুজরাটের কথা তুলে ধরে বলেন, গুজরাটে আদিবাসীরা একটা অনুষ্ঠান দেখতে গেলে তাদের পিটিয়ে হত্যা করা হয়েছে। আমাদের এখানে বাইরের কত ভাইবোন কাজ করে, আমি তাদের বাইরের কেউ ভাবি না। কিন্তু আপনি যদি আজ (বিজেপিশাসিত) ঝাড়খণ্ডে কাজ করতে যান, কেন আপনাকে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হবে? আপনি যদি আজ (বিজেপিশাসিত) রাজস্থানে কাজ করতে যান কেন আপনাকে আগুন দিয়ে জ্বালিয়ে দেয়া হবে? আমরা এসব করি না। আমরা সকলকে ভালোবাসি। আমাদের কাছে সকলেই সমান।

প্রসঙ্গত, কিছুদিন আগে বিজেপিশাসিত রাজস্থানে পশ্চিমবঙ্গের মালদহ জেলার মুসলিম নির্মাণ শ্রমিক মুহাম্মদ আফরাজুল খানকে পিটিয়ে এবং আগুনে পুড়িয়ে নির্মমভাবে হত্যা করা হয়েছে। পাশবিক ও নিষ্ঠুর কায়দায় হত্যার সেই ভিডিও ছবি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফলাও করে ছড়িয়ে দেয়া হয়েছে।

মমতা বলেন, "বাংলা মানবিক, বাংলা সভ্যতায় বিশ্বাস করে; বাংলা চক্রান্তে বিশ্বাস করে না, দাঙ্গায় বিশ্বাস করে না।

তিনি বলেন, "একদল লোক আছে যারা কেবল মিথ্যে কথা বলে বেড়ায়, কুৎসা করে বেড়ায়, অপপ্রচার করে বেড়ায়, চক্রান্ত করে বেড়ায় তারা চায় না বাঁকুড়া ভালো থাকুক, পুরুলিয়া ভালো থাকুক, মেদিনীপুর ভালো থাকুক, বীরভূম ভালো থাকুক, জঙ্গলমহল হাসুক, সারা বাংলা হাসুক।

মমতা জানান, কেন্দ্রীয় সরকার আইসিডিএস প্রকল্পকে তুলে দিতে চেয়েছিল। কিন্তু আমরা তুলতে দিইনি। আমরা তা চালু রেখেছি এবং চালু রাখব।

বাঁকুড়া জেলায় যেসব সরকারি সুযোগ সুবিধা প্রদান করা হয়েছে এবং যেসব উন্নয়ন প্রকল্প হাতে নেয়া হয়েছে তা সকলের সামনে বিস্তারিত তুলে ধরেন মমতা ব্যানার্জি।

এসএস

  • সর্বশেষ
  • পঠিত