ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আল জাজিরার সাংবাদিককে ছেড়ে দিল ইসরায়েল

  আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৪, ১১:১০

আল জাজিরার সাংবাদিককে ছেড়ে দিল ইসরায়েল
আল জাজিরার সাংবাদিক ইসমাইল আলগৌল। ছবি: সংগৃহীত

গ্রেপ্তারের ১২ ঘণ্টা পর আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরার সাংবাদিক ইসমাইল আলগৌলকে ছেড়ে দিয়েছে ইসরায়েলি বাহিনী। সোমবার গাজার আল শিফা হাসপাতালে ইসরায়েলি অভিযানের সময় তিনি গ্রেপ্তার হন। এ সময় ইসমাইল আলগৌলসহ আরও বেশ কয়েকজন সাংবাদিককে গ্রেপ্তার করে ইসরায়েলি বাহিনী।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, গ্রেপ্তারের সময় ইসরায়েলির সেনারা তাঁদের মারধরও করেছে। এমনকি চ্যানেলের গাড়ি, ক্যামেরা ও অন্যান্য সরঞ্জাম ধ্বংস ভাঙচুর করেছে তারা।

আল জাজিরার একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে এএফপিকে জানান, গ্রেপ্তার হওয়া সাংবাদিকদের মধ্যে ইসমাইল ছাড়াও পাঁচজন ক্যামেরা ক্রু ও প্রকৌশলী রয়েছেন।

এদিকে ইসমাইল গ্রেপ্তার হওয়ার খবর পাওয়ার পরপরই বার্তা সংস্থা এএফপির কাছে বিবৃতি পাঠিয়েছিল আল-জাজিরা মিডিয়া নেটওয়ার্ক। বিবৃতিতে তারা সাংবাদিক ইসমাইলসহ অন্যান্য গ্রেপ্তার সাংবাদিকের তাৎক্ষণিক মুক্তি দাবি করেছিল। একই সঙ্গে বিবৃতিতে বলা হয়েছিল, গ্রেপ্তার সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করাও ইসরায়েলি বাহিনীর দায়িত্ব।

এদিকে কমিটি টু প্রটেক্ট জার্নালিস্টস (সিপিজে) নামের আন্তর্জাতিক সংগঠন বলেছে, গত বছরের ৭ অক্টোবর ইসরায়েল–হামাস যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ৯৫ জন সাংবাদিক ও গণমাধ্যমকর্মী নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ৯০ জনই ফিলিস্তিনি। এ ছাড়া আল-জাজিরার দুই সাংবাদিক নিহত এবং ব্যুরো চিফ ওয়াএল আল-দাহদুহ আহত হয়েছেন।

বাংলাদেশ জার্নাল/এসএ

  • সর্বশেষ
  • পঠিত