ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

জন্মদিনে সন্তানকে রক্তাক্ত কেক!

জন্মদিনে সন্তানকে রক্তাক্ত কেক!

জন্মদিনের উপহার! রক্তাক্ত কেক! সন্তানের প্রথম জন্মদিনে এমন ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সমালোচিত হলেন ওই শিশুর মা। মহিলা হয়ত ভেবেছিলেন, তাদের এমন সেলিব্রেশনের ছবি দেখে প্রশংসা করবে সোশ্যাল মিডিয়া। কিন্তু কুটূক্তিই জুটেছিল তাঁর ভাগ্যে। কিন্তু কেন এমন করলেন ওই শিশুর মা?

যখন সোশ্যাল মিডিয়া কারণটা জানল, তারপর থেকে ওই মহিলার উপর ক্রোধের বরফ গলে যায়। ছেলেটির নাম ফিনিক্স। জম্বি (আফ্রিকায় ডাকিনি বিদ্যা প্রয়োগ করে জীবন ফিরে পাওয়া) রীতি মেনে সন্তানের জন্মদিন পালন করেন মা।

যুক্তি ছিল, যখন ফিনিক্স ভূমিষ্ঠ হয়, তখন কোনও প্রাণের স্পন্দন ছিল না। না কাঁদছে, না শরীরের নড়নচড়ন। চিকিৎসকরা ধরেই নিয়েছিলেন শিশুটি মৃত। মায়ের নাড়ি থেকে শিশুটিকে বিচ্ছিন্ন করলেও কোনও স্পন্দন পাওয়া যায়নি তার শরীরে। শিশুটির মা কিন্তু তখনও আশা ছাড়েননি।

এরপর চিকিৎসকরা শিশুকে মৃত নিশ্চিত করে মায়ের কোলে দিয়ে দেয়। কিন্তু এ ভাবে হেরে যাবে ফিনিক্স! তাঁর মা কখনও ভাবতেই পারছিলেন না।

সে দিন ছিল ৩১ অক্টোবর। হ্যালোইন উৎসব। প্রায় ১৩ মিনিট পর ফিনিক্স কেঁদে ওঠে। প্রাণ ফিরে পায়। সে দিন থেকে মায়ের বিশ্বাস জন্মেছিল, কোনও হ্যালোইনই তাঁর সন্তানের জীবন ফিরিয়ে দিয়েছে। সেই ভাবনা থেকেই সন্তানের এমন মেকআপ এবং জন্মদিন উদযাপনের এই রীতি। লোকে খারাপ বললেও মায়ের মন বলে ছেলে এ ভাবেই বেঁচে থাকুক।

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত