ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

ভারতে ফিরছেন বিতর্কিত জাকির নায়েক!

ভারতে ফিরছেন বিতর্কিত জাকির নায়েক!

ভারতের বিতর্কিত ধর্মগুরু জাকির নায়েককে আগামী দুয়েকদিনের মধ্যেই ভারতে ফিরছেন বলে জানা গেছে। ভারতীয় গণমাধ্যম এডিটিভির খবরে এ তথ্য জানা গেছে। কুয়ালালামপুরে মালয়েশিয়ার পুলিশ কর্মকর্তা মোহাম্মেদ রাবি আবু বাকার এনডিটিভিকে জানান, সে আজ রাতে দেশের বাইরে আছে। আমার বিশ্বাস সে ভারতের একটি ফ্লাইট ধরবে।

তবে এ খবরকে পুরোপুরি অসত্য বলে দাবি করেছেন জাকির নায়েক। তিনি বলেন, আমার ভারত ফিরে যাওয়ার কোনো সম্ভাবনা নেই। সেখানে গেলে আমি অবিচারের মুখোমুখি হতে পারি বলে আশঙ্কা রয়েছে। নিরাপদ বোধ করলেই আমি মাতৃভূমিতে ফিরে যাব।

৫২ বছর বয়সী জাকির নায়েকের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। ধর্ম প্রচারের নামে হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগ এনেছে ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। একই সঙ্গে বিভিন্ন সম্প্রদায়ের মানুষের মধ্যেও বিদ্বেষ ছড়ানোর অভিযোগ রয়েছে জাকিরের বিরুদ্ধে।

তার দেয়া বিভিন্ন বক্তব্যেও প্রকাশ পায় উগ্রবাদ। পেশায় চিকিৎসক হলেও সমকামীদের প্রাণে মেরে ফেলার কথা বলেছিলেন জাকির নায়েক।

হলি আর্টিজানে হামলার পর তার বিরুদ্ধে উস্কানির অভিযোগ উঠলে ২০১৬ সালে ভারত ছেড়ে যান জাকির নায়েক এবং তখন থেকেই পুত্রজায়ায় বসবাস করছিলেন। সেখানে স্থায়ী বাসস্থানও পেয়েছেন তিনি।

  • সর্বশেষ
  • পঠিত