ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

পাপমুক্তির জন্য ধর্ষণ!

পাপমুক্তির জন্য ধর্ষণ!

১৮ জন নারী ভক্তকে ধর্ষণ করার অভিযোগে দক্ষিণ কোরিয়ার মনমিন সেন্ট্রাল চার্চের যাজক জেরক লিকে ১৫ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

তবে নিজেকে নিরপরাধ দাবি করেছে ওই যাজক। আদালতে বিচারপতিকে যাজক জেরক লি জানিয়েছে, কোনও অপরাধ তিনি করেন নি। ঈশ্বরের নির্দেশেই ধর্ষণ করেছেন।

যে চার্চের যাজক ছিলেন লি। তার কমপক্ষে ১০,০০০ শাখা রয়েছে দক্ষিণ কোরিয়ায়। এবং সেই চার্চের অনুগামী সংখ্যা প্রায় ১,৩৩,০০০। বরাবরই বিতর্কের কেন্দ্রে থেকেছে লি। নিজেকে অমর এবং পাপহীন বলে দাবি ছিল তার।

লির দাবি তার অনুগামী হলে সোজা স্বর্গে ঠাঁই হবে। ধর্ষণকে সে পাপমুক্তির উপায় বলে মনে করতো। ভক্তদের এই ধরনের কথা বলে প্রভাবিত করতো। এবং তাদের মানসিক দুর্বলতার সুযোগ নিয়ে ধর্ষণ করতো। ৭৫ বছর বয়সী এই যাজক ৫০ বছরের ছোট ভক্তকে পাপমুক্তির উপায় জানিয়ে ধর্ষণ করে।

আদালতে নির্যাতিতা জানিয়েছে, লি তাকে পাপগ্রস্ত হয়ে পড়েছে বলে মানসিক ভাবে ভেঙে দিয়েছিল। সেই পাপ তাকে গ্রাস করছে বলে একাধিকভাবে প্রভাবিত করার চেষ্টা করেছিল লি। তার কথায় প্রভাবিত হয়ে পড়ে মানসিক ভাবে বিপর্যস্ত হয়ে পড়ে। তারপরেই লি তাকে ধর্ষণ করে বলে অভিযোগ। লি নিজেও বিচার চলাকালীন বারবার বলেছে ইশ্বরের নির্দেশেই সে ধর্ষণ করেছে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত