ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৬ অাপডেট : ৭ মিনিট আগে English

প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৯, ১৪:৪৩

প্রিন্ট

কলকাতায় ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিষ্টার’য়ের প্রদর্শনী বন্ধ

কলকাতায় ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিষ্টার’য়ের প্রদর্শনী বন্ধ
কলকাতা প্রতিনিধি

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের ওপর নির্মিত বিতর্কিত ছবি ‘দ্য অ্যাক্সিডেন্টাল প্রাইম মিনিষ্টার’ কলকাতায় মুক্তির প্রথম দিনেই ব্যাপক বিক্ষোভের মুখে পড়েছে। এর জেরে এর প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে।

শুক্রবার সকালে কলকাতার হিন্দ সিনেমাহলের সামনে ছবিটি দেখানো বন্ধ হোক, এই দাবি তুলে বিক্ষোভ দেখাতে শুরু করে যুব কংগ্রেস কর্মীরা। বিক্ষোভ সামলাতে ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। এসময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় যুব কংগ্রেস কর্মীদের। বিশাল পুলিশবাহিনী এনে সিনেমা হলের সামনে ব্যারিকেড দিয়েও এ ছবি চালানো যায়নি।

এদিন বেলা সাড়ে এগারোটায় ছিলো কলকাতার হিন্দ সিনেমাহলে ছবিটির প্রথম শো। কিন্ত তার আগে থেকেই যুব কংগ্রেস কর্মীরা হলের সামনে এসে বিক্ষোভ দেখাতে শুরু করে। ফলে ১০ মিনিট পরই ছবির প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়।

হিন্দ সিনেমা হল কর্তৃপক্ষ টিকিটের দাম ফেরত দিয়ে দেন দর্শকদের। তবে আগামীতে ছবিটি প্রদর্শিত করা হবে কি না সে বিষয়ে কিছু জানা যায়নি।

ছবিটি মুক্তির আগে থেকেই বিভিন্ন মহলে বিতর্কের সৃষ্টি হয়। কংগ্রেসের একাধিক নেতা অভিযোগ তোলেন, ছবিতে সত্যকে বিকৃত করা হয়েছে। ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের চরিত্রে কালি মাখানোর চেষ্টা করা হয়েছে বলেও অভিযোগ ওঠে।

এই ছবি মুক্তি পাওয়ার পিছনে ভারতের গেরুয়া শিবিরের রাজনৈতিক অভিসন্ধি রয়েছে বলেও সোচ্চার হন কংগ্রেস নেতারা। এমনকি এই ছবি নিয়ে একটি জনস্বার্থ মামলাও দায়ের করা হয়েছে। তবে দিল্লি হাইকোর্ট সেই মামলা খারিজ করে দিয়েছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close