ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

আফগান সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় নিহত ১২৬

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ জানুয়ারি ২০১৯, ২১:৪১

আফগান সামরিক ঘাঁটিতে তালেবান হামলায় নিহত ১২৬

আফগানিস্তানে সামরিক ঘাঁটি ও পুলিশ ট্রেনিং সেন্টারে তালেবানের হামলায় ১২৬ জন নিহত হয়েছে। এদের অধিকাংশই নিরাপত্তা বাহিনীর সদস্য। সোমবার ওয়ারদাক প্রদেশের রাজধানী মাইদান শাহরে শহরে এই হামলার ঘটনা ঘটে। আফঘানিস্তানের এক প্রতিরক্ষা কর্মকর্তার সূত্রে জানিয়েছে রয়টার্স।

নাম প্রকাশ না করে ওই কর্মকর্তা বলেন, আমরা জেনেছি সামরিক ট্রেইনিং সেন্টারের ভেতরে বিস্ফোরণে ১২৬ জন নিহত হয়েছে। এর আগে আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নুসরাত রাহিমি বলেন, হামলায় ১২ জন নিহত হয়েছে।

তিনি জানান, অত্যন্ত পরিকল্পিত হামলাটি শুরু হয় স্থানীয় সময় সকাল ৭টায়। হামলাকারীরা সামরিক ঘাঁটিটির গেটে একটি গাড়িবোমা বিস্ফোরণ ঘটায়।

আফগান স্বাস্থ্য বিভাগের আঞ্চলিক প্রধান সালেম আসখায়েল জানিয়েছেন, আহতদের প্রাদেশিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। গুরুতর আহতদের কাবুলের হাসপাতালে নিয়ে আসা হয়েছে।

এ হামলার মাত্র একদিন আগে লগোর প্রদেশে তালেবানের হামলায় ৮ জন নিরাপত্তা বাহিনীর সদস্য নিহত হয়।

মাইদান শাহরে শহরটি কাবুল থেকে ৪৪ কিলোমিটার দূরে অবস্থিত। এর পাশেই রয়েছে গজনী-কাবুল গুরুত্বপূর্ণ মহাসড়ক। কাবুলের এত কাছে তালেবান এভাবে রক্তগঙ্গা বইয়ে দিতে সমর্থ হওয়ায় নড়েচড়ে বসেছে মার্কিন সমর্থিত কাবুলের আফগান সরকার।

গত এক বছর ধরে আফগানিস্তানে হামলা জোরদার করেছে তালেবান। মার্কিন সামরিক মিশনের তথ্য অনুযায়ী বর্তমানে দেশটির অর্ধেকের বেশি অঞ্চল তালেবানের দখলে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত