ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ভারতে মদ পানে ৩৬ জনের মৃত্যু

ভারতে মদ পানে ৩৬ জনের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশের হরিদ্বার জেলায় শুক্রবার বিষাক্ত মদ্যপানে কমপক্ষে ৩৬ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় অসুস্থ হয়েছেন আরো ৩৩ জন। তারা জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এবং তাদের অবস্থা স্থিতিশীল বলে চিকিৎসকরা জানিয়েছেন।

পুলিশের বরাত দিয়ে ভারতের ইংরেজি পত্রিকা ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, বৃহস্পতিবার ‘তেহরাভিন’ নামের এক শোকানুষ্ঠানে অংশ নিতে রাজ্যের হরিদ্বার জেলায় যান শাহরানপুর জেলার সালেমপুর, উমাহি ও গগনলেডি গ্রামের বাসিন্দারা। বৃহস্পতিবার তারা সেখানে মদ পান করেন এবং বাড়ি ফেরার সময় সেখান থেকে কিছু মদের প্যাকেট সঙ্গে করে নিয়ে আসেন। এরপর নিজ নিজ গ্রামের বাসিন্দাদের মধ্যে তারা ওই মদের প্যাকেট বিলি করেন।

শুক্রবার ওই মদ পান করার পর লোকজন বমি করতে শুরু করেন। অসুস্থদের দ্রুত বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে ঘটনাস্থলেই মারা যান বালুপুর গ্রামের ১৬ জন। বাকিরা মারা গেছে হাসপাতালে ভর্তি করার পর। এ ঘটনায় উত্তর প্রদেশের ১০ পুলিশ ও চার কর্মকর্তাকে বরখাস্ত করেছে প্রশাসন।

প্রসঙ্গত, তেহরাভিন হচ্ছে এক ধরনের ধর্মীয় শোক দিবস। হিন্দু সম্প্রদায়ের কেউ মারা যাওয়ার ১৩তম দিনে এই দিবসটি পালন করা হয়।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত