ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

টার্মিনালে বাচ্চা রেখে বিমানে গেলেন মা, অতঃপর...

টার্মিনালে বাচ্চা রেখে বিমানে গেলেন মা, অতঃপর...

ভুলো মনের মানুষ তো সংসারে কম নেই। তাই বলে বাচ্চাকে টার্মিনালে ফেলে রেখে মায়ের বিমানে চড়ে বসার ঘটনা কে কবে শুনেছে! শুনুন আর নাই শুনুন, এটাই সত্যি।

শনিবার সৌদি আরবের জেদ্দা শহরের আব্দুল আজিজ আন্তর্জাতিক বিমানবন্দরের এ ঘটনা ঘটে। সেখান থেকে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের উদ্দেশে ছেড়ে গিয়েছিল সৌদি আরব এয়ারলাইন্সের এসভি৮৩২ বিমানটি।

বিমানটি মাঝ আকাশে উঠার পর ওই মায়ের খেয়াল হয় যে, তার শিশুটি সঙ্গে নেই। তিনি তখন চিত্কার চেঁচামেচি শুরু করেন। বিমানকর্মীদের তিনি জানান, সন্তানকে নিয়ে মালয়েশিয়া যাওয়ার জন্য টার্মিনালে অপেক্ষা করছিলেন। কিন্তু বিমান ছাড়ার ঘোষণা শুনে তাড়াহুড়ো করে বিমানে উঠে পড়েন। তখন শিশুটি রয়ে যায় টার্মিনালে।

তার কথায় শোরগোল পড়ে যায় বিমানে। পাইলটের কাছেও খবর পৌঁছায়। তড়িঘড়ি এয়ার ট্রাফিক কন্ট্রোলরুমে যোগাযোগ করেন তিনি। বিমান ফিরিয়ে নেয়ার আবেদন জানান পাইলট।

এ অবস্থায় কী করা উচিত বুঝে উঠতে পারেননি এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের কর্মকর্তারাও। তাই বিমান ফেরানো ঠিক হবে কিনা পাইলটের কাছেই জানতে চান তারা। পুনরায় তাদের কাছে গোটা পরিস্থিতি বর্ণনা করেন পাইলট। এরপর তারা বিমান ফেরানোর অনুমতি দেন।

এরপর জেদ্দা বিমানবন্দরে ফিরে আসে বিমানটি।এরপর ওই মায়ের হাতে শিশুটিকে তুলে দেয় বিমানবন্দর কর্তৃপক্ষ। তবে বিমানটি ফের কখন কুয়ালালামের উদ্দেশে রওনা দিয়েছে সে বিষয়ে কিছু জানা যায়নি।

জরুরি অবস্থায় বিমান ফিরিয়ে নিয়ে যাওয়ার ঘটনা নতুন কিছু নয়। তবে কোনো যাত্রীর সন্তানকে তুলে নিতে বিমানবন্দরে ফিরে যাওয়ার ঘটনা এটাই প্রথম।

পাইলট এবং এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের কর্মকর্তাদের ওই কথোপকথনের একটি অডিয়ো রেকর্ডিং ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এতে শিশুকে তুলে নিতে বিমানটিকে ফিরিয়ে নেয়ায় সবাই পাইলটে প্রশংসা করেন। ভিডিওতে বিমান যাত্রীদের হাততালি দিয়ে ওই পাইলটকে অভিবাদন জানাতেও শোনা গেছে।

সূত্র: আনন্দবাজার

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত