ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

কাশ্মীরে গুলিতে ৩ ভারতীয় জওয়ান নিহত

কাশ্মীরে গুলিতে ৩ ভারতীয় জওয়ান নিহত

ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীর রাজ্যে কেন্দ্রীয় রিজার্ভ পুলিশ বাহিনী (সিআরপিএফ) তিন সদস্যকে গুলি করে হত্যা করেছে তাদেরই এক সহকর্মী। পরে গুলি করে নিজেকেও মেরে ফেরার চেষ্টা করে ওই জওয়ান। তবে সে মারা যায়নি, গুরুতরভাবে আহত হয়েছে।

বুধবার স্থানীয় সময় রাত ১০টার দিকে রাজ্যের উধমপুর ক্যাম্পে এ ঘটনা ঘটে বলে ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে।

এদিকে এই ঘটনার খবর পেয়েই সিনিয়র সিআরপিএফ ও পুলিশ কর্মকর্তারা অবিলম্বে ক্যাম্পে ছুটে যান। ১৮৭ তম ব্যাটালিয়নের সিআরপিএফ কমান্ড্যান্ট হরিন্দর কুমার বলেন, ‘তিনজন জওয়ান মারা গেছে এবং তাদেরকে যে গুলি করেছিলেন সেই জওয়ান গুরুতর আহত।’

এ ঘটনায় নিহত দুইজন হলেন; রাজস্থানের বাসিন্দা প্রধান কনস্টেবল ঝুনঝুনুর পোকারমল এবং দিল্লির যোগেন্দ্র শর্মা। নিহত তৃতীয় জওয়ান উমেদ সিং হরিয়ানার বাসিন্দা।

এ সম্পর্কে উধমপুর ক্যাম্পের সিনিয়র কর্মকর্তারা বলেন, ঘটনার রাতে কনস্টেবল অজিত কুমার তার সহকর্মীদের সঙ্গে বাক বিতণ্ডায় লিপ্ত হয়। ঝগড়ার এক পর্যায়ে সে সার্ভিস রাইফেল দিয়ে তিন সহকর্মীর ওপর গুলি চালায়। পরে আত্মহত্যার জন্য নিজের ওপর গুলি চালায় ওই জওয়ান। এ ঘটনায় সে গুরুতর আহত হয়েছে। স্থানীয় একটি সামরিক হাসপাতালে তার চিকিত্সা চলছে। ঘাতক জওয়ান অজিত কুমার কানপুরের বাসিন্দা।

কাশ্মীরে এটি কোনো নতুন ঘটনা নয়। গত ৭ জানুয়ারি শ্রীনগরের পান্থচৌকে একটি ক্যাম্পে দুই সহকর্মীকে গুলি করে হত্যা করার পর আত্মহত্যা করেছিলো এক সিআরপিএফ কর্মী। মাত্র দুই মাস পর ফের একই ঘটনা ঘটলো।

সূত্র: এনডিটিভি

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত