ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ভরাডুবির পথে মমতা!

ভরাডুবির পথে মমতা!

নির্বাচনের আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বলেছিলেন, বেয়াল্লিশে বেয়াল্লিশ। মানে লোকসভা নির্বাচনের ৪২ আসনের মধ্যে ৪২টিই পাবেন তিনি। কিন্তু বুথফেরত জরিপে দেখা যাচ্ছে ভিন্ন সুর।

২০১৪ সালের লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস পেয়েছিল ৩৪টি আসন, বিজেপি পেয়েছিল ২টি আসন, কংগ্রেস পেয়েছিল ৪টি আসন, সিপিএম পেয়েছিল ২টি আসন। অথচ এবার বুথফেরত জরিপে দেখা গেছে বাজিমাত করছে বিজেপি।

এখন পর্যন্ত প্রকাশিত প্রায় সব কটি বুথ ফেরত সমীক্ষাতেই দেখা যাচ্ছে বিজেপি আগের চেয়ে অনেক বেশি আসন পেতে যাচ্ছে। সি ভোটার-এর সমীক্ষা অনুসারে পশ্চিমবঙ্গে ২৯টি আসন পেতে চলেছে রাজ্যের শাসক দল। বিজেপি পাচ্ছে ১১টি আসন। কংগ্রেস এ রাজ্য থেকে দুটি আসন পাবে বলে জানাচ্ছে সি ভোটারের বুথ ফেরত সমীক্ষা।

এদিকে টাইমস নাওয়ের সমীক্ষায় দেখা যাচ্ছে, বাংলা থেকে ২৮টি আসন পাচ্ছে তৃণমূল কংগ্রেস, ১১টি আসন পাচ্ছে বিজেপি, ২টি পাচ্ছে কংগ্রেস এবং সিপিএম পাচ্ছে ১টি আসন।

নিউজ ১৮-এর বুথ ফেরত সমীক্ষা বলছে এ রাজ্যে তৃণমূল কংগ্রেস পেতে চলেছে ২৫ থেকে ২৮ টি আসন। অন্য দিকে বিজেপি পেতে চলেছে ৩ থেকে ৭টি আসন।

রিপাবলিক টিভির একজিট পোল অনুযায়ী তৃণমূল কংগ্রেস এ রাজ্য থেকে পেতে চলেছে ২৯টি আসন। তাদের হিসেবে এ রাজ্যে এনডিএ পাবে ১১টি আসন।

ইন্ডিয়া নিউজ-পোলস্ট্র্যাট-এর বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী তৃণমূল কংগ্রেস পেতে চলেছে ২৬টি আসন, বিজেপি পাচ্ছে ১৪টি আসন এবং কংগ্রেস পাচ্ছে ২টি আসন। এদের হিসেবে সিপিএম একটি আসনও পাচ্ছে না।

রিপাবলিক টিভি-জন কি বাত সমীক্ষা অনুসারে তৃণমূল এ রাজ্য থেকে পাচ্ছে ২৮ টি আসন।

  • সর্বশেষ
  • পঠিত