ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

চিকিৎসক লাঞ্ছনার প্রতিবাদে উত্তাল কলকাতা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ জুন ২০১৯, ২০:২৮

চিকিৎসক লাঞ্ছনার প্রতিবাদে উত্তাল কলকাতা

চিকিৎসককে লাঞ্ছিত করার প্রতিবাদে সামিল হয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। শুধুমাত্র আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররাই নন, বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের চিকিৎসক, আইনজীবী, সমাজকর্মী, কলেজ পড়ুয়া, অভিনেতা, চিত্র পরিচালক, গায়কসহ সাধারণ নাগরিকরা বিক্ষোভ মিছিলে সামিল হন। তাদের দাবি, চিকিৎসা কেন্দ্রে ডাক্তারদের নিরাপত্তা নিশ্চিত করা হোক।

চিকিৎসক নিগ্রহের ঘটনায় তিন ধরেই উত্তপ্ত গোটা রাজ্য। উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, শিকেয় উঠেছে চিকিৎসা পরিসেবা। কিন্তু শুক্রবার সন্ধ্যা পর্যন্ত রাজ্য প্রশাসন ও আন্দোলনকারীদের মধ্যে মীমাংসা হয়নি। বরং কাজে না ফিরলে কড়া পদক্ষেপ করা হবে বলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে হুঁশিয়ারি দিয়েছিলেন, তাতে সঙ্কট আরও বেড়েছে। মুখ্যমন্ত্রী ক্ষমা না চাওয়া পর্যন্ত এবং তাঁদের নিরাপত্তা নিশ্চিত না করা পর্যন্ত আন্দোলন চলবে বলে জানিয়ে দিয়েছেন চিকিৎসকেরা। সেই দাবি নিয়েই শুক্রবার বিকালে এনআরএস চত্বর থেকে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজ পর্যন্ত মিছিল বেরোয়।

এ দিন মিছিলে যোগ দেন চিকিৎসক তথা মানবাধিকার কর্মী বিনায়ক সেন। ‘ন্যায্য বিচার চাই’ প্ল্যাকার্ড হাতে মিছিলে দেখা মেলে অপর্ণা সেনের। এ ছাড়াও মিছিলে পা মেলান জয়া মিত্র, সুজাত ভদ্র, কমলেশ্বর মুখোপাধ্যায়, বিভাস চক্রবর্তী, দেবজ্যোতি মিশ্র, সমীর আইচ, বিকাশরঞ্জন ভট্টাচার্য, অনুপম রায় প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত