ঢাকা, শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৬ মিনিট আগে English

প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ০৮:৫২

প্রিন্ট

বজ্রপাতে ৩২ জনের মর্মান্তিক মৃত্যু

ভারতে বজ্রপাতে নিহত ৩২
অনলাইন ডেস্ক

ভারতের উত্তর প্রদেশ রাজ্যে রোববার বজ্রপাতে কমপক্ষে ৩২ জন প্রাণ হারিয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ১৩ জন। মাত্র একদিন আগেই বজ্রপাতে নিহত হন আরো একজন।

সে দেশে বজ্রপাতে প্রাণহানি কোনো নতুন ঘটনা নয়। প্রতিবছর ভারতে বজ্রপাতে ২৫শ মানুষ মারা যায় বলে এক পরিসংখ্যান থেকে জানা গেছে।

রোববারের বজ্রপাতে উত্তর প্রদেশের কানপুর ও ফতেহপুরে সাতজন করে, ঝাঁসিতে পাঁচজন, জালাউনে চারজন, হামিরপুরে তিনজন, গাজীপুরে দুইজন এবং জৌনপুর, প্রতাপগড়, কানপুর দেহাত ও চিত্রকুট এলাকায় একজন করে মারা গেছেন বলে রুশ সংবাদ মাধ্যম আরটি নিউজ জানিয়েছে। এর আগে গত শনিবার দেওরিয়ায় বজ্রপাতে আরো এক ব্যক্তি নিহত হন।

এছাড়া গত রোববার রাজস্থান রাজ্যে বজ্রপাতে কমপক্ষে ২৬ শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে। আহতদের নিকটবর্তী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও আট নারীসহ আরো ১৮ শ্রমিক ওই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এর দু দিন আগে অর্থাৎ গত শুক্রবার বিহারে নেপালের সীমান্তবর্তী নাওদা জেলায় বজ্রপাতে মারা গেছে নয়জন। এদের মধ্যে আটজনই শিশু।

এদিকে বজ্রপাতে এত মানুষের মৃত্যুর ঘটনায় গভীর শোক জানিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। পাশাপাশি তিনি নিহতদের প্রতি পরিবারকে চার লাখ রুপি করে দেয়ার নির্দেশ দিয়েছেন।

সূত্র: আরটি নিউজ

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত