ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬ আপডেট : ২ ঘন্টা আগে English

প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১১:৪৫

প্রিন্ট

কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত বেড়ে ৬৩

কাবুলে বিয়ের অনুষ্ঠানে হামলা, নিহত বেড়ে ৬৩
অনলাইন ডেস্ক

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি বিলাসবহুল হোটেলে বিয়ের অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ৬৩ জন নিহত হয়েছেন। শনিবার দিবাগত রাতে সংঘটিত এ বোমা হামলায় আরো ১৮২ জন আহত হয়েছেন বলে আন্তর্জাতিক সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নাসরাত রাহিমি বলেন, বিয়ের অনুষ্ঠানে সাজানো মঞ্চের কাছে আত্মঘাতী হামলাকারী বোমার বিস্ফোরণ ঘটায় বলে ধারণা করা হচ্ছে। কোনো কোনো সূত্র অবশ্য নিহতের সংখ্যা আরো বেশি বলে দাবি করছে। তবে সময় বাড়ার সঙ্গে সঙ্গে হতাহতের সংখ্যা বাড়ারও খবর দিচ্ছে কর্তৃপক্ষ।

বিস্ফোরণস্থলে হতাহত মানুষের ছিন্নভিন্ন অঙ্গপ্রত্যঙ্গ পড়ে থাকতে দেখা যায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা।

ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকা এক আহত ব্যক্তি স্থানীয় সংবাদমাধ্যমকে জানান, বিস্ফোরণের পর তিনি তার পরিবারের স্বজনদের কাউকেই খুঁজে পাচ্ছেন না।

দুবাই সিটি ওয়েডিং হল রাজধানী কাবুলের পশ্চিমাঞ্চলে অবস্থিত। এই এলাকায় মূলত আফগানিস্তানের নৃতাত্ত্বিক সংখ্যালঘু হাজারা সম্প্রদায়ের বাস। হাজারাদের অধিকাংশই শিয়া সম্প্রদায়ভুক্ত।

শেষ খবর পাওয়া পর্যন্ত এই হামলার দায় এখনও কেউ স্বীকার করেনি।

এর আগেও এই এলাকায় বহুবার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এসব হামলার আফগানিস্তানে তৎপর জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটকে দায়ী করা হয়ে থাকে। এদিকে আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহারের ব্যাপারে যখন যুক্তরাষ্ট্র ও বিদ্রোহী তালেবানদের মধ্যে শান্তি আলোচনা চলছে ঠিক সে সময়েই এই ভয়াবহ বিস্ফোরণের ঘটনা চলমান শান্তি প্রক্রিয়াকে বিঘ্নিত করতে পারে আশঙ্কা করছেন পর্যবেক্ষকরা।

এনএইচ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত