ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭ আপডেট : ৫ মিনিট আগে English

প্রকাশ : ২৭ মে ২০২০, ১৯:৫৩

প্রিন্ট

বেসরকারি এয়ারলাইন্সগুলো অভ্যন্তরীণ ফ্লাইট চালু করতে চায়

বেসরকারি এয়ারলাইন্সগুলো অভ্যন্তরীণ ফ্লাইট চালু করতে চায়
জার্নাল ডেস্ক

বেসরকারি এয়ারলাইন্স কোম্পানিগুলো অভ্যন্তরীণ ফ্লাইট চালু করতে চায়। করোনার কারণে দুই মাসের বেশি দিন ধরে বন্ধ রয়েছে এসব ফ্লাইট।

বেসরকারি এয়ারলাইন্সগুলোর সংগঠন এভিয়েশন অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (এওএবি) অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়ার জন্য বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে (বেবিচককে) আবেদন জানাবে।

সংগঠনের উপদেষ্টা এ টি এম নজরুল ইসলাম বুধবার বলেন, আজকে সংগঠনের এক বিশেষ সভায় এই আবেদন জানানোর সিদ্ধান্ত হয়েছে।

দেশের অর্থনৈতিক উন্নয়নে বিমান চলাচলের গুরুত্ব তুলে ধরে বিমান বাহিনীর সাবেক এই উইং কমান্ডার বলেন, দেশের উন্নয়নকে ধরে রাখতে হলে ফ্লাইট চলাচল স্বাভাবিক করে দেওয়া জরুরি।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে অনলাইনে এই বিশেষ সভার আয়োজন করা হয় জানিয়ে সংগঠনের মহাসচিব ও বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, আমরা প্রথমে অভ্যন্তীণ রুটে বিমান চলাচলের আবেদন জানাব। সেটা চালু হয়ে গেলে ভবিষ্যতে আন্তর্জাতিক রুটেও ফ্লাইট চালু করা যাবে বলে মনে হয়।

এছাড়াও সভায় অ্যারোনটিক্যাল ও নন অ্যারোনটিক্যাল চার্জ মওকুফ, জ্বালানির মূল্য কমানো এবং এই পরিস্থিতিতে এভিয়েশন খাত সংশ্লিষ্টরা কীভাবে সরাসরি সরকারের দেয়া ঋণ সুবিধা পেতে পারেন সে বিষয়ে আলোলনা হয়েছে বলেও জানান তিনি।

মফিজুর বলেন, এভিয়েশন খাতকে এগিয়ে নিতে আমরা সংশ্লিষ্ট সবার কাছে আমাদের প্রয়োজনের কথা তুলে ধরে সেই ব্যাপারে ভূমিকা নেওয়ার জন্য তাদের কাছে আবেদন জানাব।

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ১৬ মার্চ থেকে যুক্তরাজ্য ছাড়া ইউরোপের অন্যান্য সব দেশ থেকে যাত্রীদের আসা বন্ধ করে বাংলাদেশ। পরে অন্যান্য দেশের সঙ্গেও ফ্লাইট চলাচল বন্ধ হয়ে যায়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত