ঢাকা, শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ৩ বৈশাখ ১৪২৮ আপডেট : ৪ মিনিট আগে

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২১, ২১:২৯

প্রিন্ট

রকমারি সবজি দিয়ে ভেজিটেবল নাগেটস

রকমারি সবজি দিয়ে ভেজিটেবল নাগেটস
ফাইল ছবি

জীবন-শিল্প ডেস্ক

শীতের সময়টা আমাদের অনেকেরই খুব পছন্দের। কারণ এই সময়টাতে মাছ মাংসের চেয়ে নানারকম কালারফুল সবজি আমাদের বেশি আকৃষ্ট করে। তাই আপনি চাইলে আপনার পছন্দে যে কোন সবজি দিয়ে তৈরি করতে পারেন ভেজিটেবল নাগেটস। আর এই নাগেটস দুই থেকে তিন মাস পর্যন্ত ডিপ ফ্রিজে সংরক্ষণ করা যায়।

বাংলাদেশ জার্নালের আজকের আয়োজনে থাকছে মজাদার ও সুস্বাদু ভেজিটেবল নাগেটস রেসেপি-

যা যা লাগবে

পছন্দমত যে কোনো সবজি ২ কাপ, সেদ্ধ আলু ২টি,দেশি পনির - ১/৪ কাপ,পেয়াজ কুচি ২ চামচ ,ধনিয়া পাতা কুচি ১ চামচ, কাচা মরিচ কুচি ৩ টা, শুকনা মরিচ গুড়া ১ চামচ, আদা বাটা ১/২, চামচ রসুন বাটা ১/২ চামচ, চাট মসলা ১/২ চামচ, গোল মরিচ গুড়া ১/৪ চামচ, কলফ্লাওয়ার ২ চামচ, ব্রেডক্রাম্ব ও চালের গুঁড়োপরিমান মত, তেল পরিমাণ মতো, ডিম ২।

প্রণালী

প্রথমে সবগুলো সবজি আলাদা আলাদা করে আধা সেদ্ধ করে নিন। প্রত্যেকটি আলাদাভাবে সেদ্ধ করতে হবে কারণ একেকটি সবজি সেদ্ধ হতে একেকরকম সময় লাগে । এবার সবগুলো সবজি গ্রেটারে গ্রেট করে নিন। তাতে অলিভ অয়েল যোগ করুন। ফুড প্রসেসর থাকলে আরো ভালো হয়।

নাগেটস মিক্সচার তৈরি হলে সাথে সাথেই নাগেটস তৈরি করতে যাবেন না। এত ভেঙে যাওয়ার সম্ভাবনা থাকে। এর মধ্যে বাকি উপকরণ নির্দিষ্ঠ পরিমানমতো দিয়ে ভালো করে মেখে খামি তৈরি করে নাগেটস বানিয়ে নিতে হবে। এরপর নাগেটসগুলো ডিমের মিশ্রণের মধ্যে ডুবিয়ে ব্রেডক্রামের মধ্যে দিয়ে সবগুলো নাগেটস তৈরি করে নিন। এবার তেলে ভেজে গরম গরম পরিবেশন করুন মজাদার ভেজিটেবল নাগেটস।

বাংলাদেশ জার্নাল/এনআর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত