ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : কিছুক্ষণ আগে

ত্বকের উজ্জ্বলতায় কফির ফেসপ্যাক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ মে ২০২২, ১৪:০৮

ত্বকের উজ্জ্বলতায় কফির ফেসপ্যাক
জার্নাল ডেস্ক

ত্বকের উজ্জ্বলতা দিন দিন হারিয়ে যাচ্ছে? ব্যস্ত জীবনে সময় ব্যয় করে ত্বকের যত্ন নেয়া একদমী হয়ে ওঠে না? তবে কম সময়ে চাইলেই ফিরিয়ে আনতে পারেন আপনার ত্বকের উজ্জ্বলতা। কম বেশি সবার ঘরেই কফি রয়েছে। কফি খাওয়ার পাশাপাশি এটিকে কাজে লাগাতে পারেন রুপচর্চাতেও। ঘরেই তৈরি করে নিতে পারেন কফির তৈরি নানান রকম ফেসপ্যাক। কফির ফেসপ্যাক সব ত্বকের জন্য উপযোগী।

আসুন জেনে নেই কিভাবে তৈরি করতে পারেন কফির ফেসপ্যাক-

২ চামচ কফি পাউডার, ১ চা চামচ মধু ও ১ চা চামচ চালের গুঁড়ার সাথে পরিমাণমতো কাঁচা তরল দুধ দিয়ে ঘন মিশ্রণ তৈরী করে নিন। ব্যস এতেই তৈরি হয়ে গেলো কফির ফেসপ্যাক। এই ফেসপ্যাকটি অত্যন্ত কার্যকরী।

১ চামচ কফি পাউডার এর সাথে লিকুইড ১ চামচ কাঁচা দুধ মিশিয়ে পুরো মুখমণ্ডলে লাগিয়ে ১৫ মিনিট রাখুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি সপ্তাহে ২-৩ বার ব্যবহার করলে আপনার ত্বকে উজ্জ্বলতা ফিরে আসবে এবং ত্বক ফর্সা করতে সাহায্য করবে।

এছাড়া ত্বকে রোদের কালো ভাব দূর করতে ১ চামচ টক দই, ১ চামচ কফি পাউডার এবং সাথে এক চামচ হলুদের পেস্ট মিশিয়ে পুরো মুখে মেখে রাখুন ২০ মিনিট। সপ্তাহে অন্তত দুইদিন ব্যবহার করলে ভালো উপকার পাবেন।

নিয়মিত কফির ফেসপ্যাক ব্যবহারে আপনি আপনার পরিবর্তন লক্ষণ করতে পারবেন খুবই দ্রুত। ফেসপ্যাক ব্যবহারের পর আপনার ত্বক অবশ্যই ময়েশ্চারাইজ করে নিবেন। ফেসপ্যাক ব্যবহারের পর রোদে অথবা ধুলাবালিতে যাবেন না। কফি ত্বকের ডেড স্কিন টিস্যু রিমুভ করে ত্বককে করে তুলবে ফ্রেশ, ইয়াং এবং গ্লোয়িং।

বাংলাদেশ জার্নাল/এএস/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত